বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

বিদেশি বন্ধুদের একতরফা কথা ক‚টনৈতিক শিষ্টাচার নয়: যৌথ সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

ঢাকায় কর্মরত বিদেশি ক‚টনীতিক ও মিশনগুলোর বিরোধী দলকে শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে দেয়ার পরামর্শ এবং স্ষ্ঠুু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করার সুযোগ দিতে সরকারের প্রতি আহবানের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমাদের বিদেশি বন্ধুরা একতরফা কথা বলবে, এটা ক‚টনৈতিক শিষ্টাচার নয়। আমরা আপনাদের বন্ধু হিসেবে থাকতে চাই। আমাদের (আওয়ামী লীগ সরকার) সঙ্গে শত্রæতা করবেন না। গতকাল বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমÐলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমে সত্যকে তুলে ধরার আহŸান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে। দেশের মানুষ আতঙ্কে আছে। মহাসমাবেশকে কেন্দ্র করে তারা (বিএনপি) জঙ্গিদের মাঠে নামিয়েছে। লাশ ফেলার দুরভিসন্ধি তারা কার্যকর করেছে। তারা (বিএনপি) পুলিশের ওপর হামলা করেছে। পুলিশ রাস্তায় পড়ে ছিল, সেই ছবি মিডিয়া দেখায়নি। তারা বিআরটিসি বাস পুড়িয়েছে। সরকারি গাড়ি পুড়িয়ে ফেলবে, সেই ছবি মিডিয়া দেখাবে না-এই দুর্ব্যহার কেন করা হচ্ছে। মিডিয়ার একটি অংশ কেন একটি পক্ষ নিচ্ছে? এটা আমার অভিযোগ। কক্সবাজারে এত বড় সমাবেশ, মিডিয়া ঠিকভাবে দেখায়নি। তিনি বলেন, মিডিয়ার কাছে আমরা প্রত্যাশা করি তারা যা দেখবে তা-ই দেখাবে। আমরা সত্যকে তুলে ধরার আহŸান জানাই। রাস্তা বন্ধ করে সমাবেশ আমরা করতে দেব না। ৯ ডিসেম্বর ঢাকা মহানগর দক্ষিণের সমাবেশ মহানগর নাট্যমঞ্চে হবে। জনগণের ভোগান্তি দেওয়া যাবে না।

ওবায়দুল কাদের বলেন, লন্ডন থেকে ফরমায়েশ আসে। মির্জা ফখরুল চাকরি রক্ষার জন্য তা করে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে। আক্রমণ আমরা করব না, তবে আক্রান্ত হলে সমুচিত জবাব দেওয়া হবে।
ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে বিএনপি সরকার হটানোর চেষ্টা করছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, সা¤প্রদায়িক শক্তির হাতে আমরা দেশকে তুলে দিতে পারি না, এটা আমাদের শপথ। আমরা সরকারি দল, মাথা ঠাÐা রাখতে হবে। আমাদের যেন কোনো বদনাম না হয় আক্রমণকারী হিসেবে।

এদিকে স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে জানান, গতকাল বৃহস্পতিবার কুমিল্লার লালমাই বাগমারা হাইস্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে উদ্বোধকের বক্তব্যে ওবায়দুল কাদের বলেছেন, ডিসেম্বর বিজয়ের মাস, বিজয়ের মাসেই খেলা হবে। খেলা হবে রাজনীতির মাঠে, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে, নাশকতার বিরুদ্ধে খেলা হবে, লুটপাটের বিরুদ্ধে খেলা হবে, জঙ্গীবাদের বিরুদ্ধে খেলা হবে। সম্মেলনে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও স্থানীয় সরকার, পল্লী ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
ব কলম ৯ ডিসেম্বর, ২০২২, ৮:৫২ এএম says : 0
আওয়ামী লীগের চেয়ে বিএনপির কুটনৈতিক জ্ঞান ভালো
Total Reply(0)
S A SAZAL ৯ ডিসেম্বর, ২০২২, ৮:৫২ এএম says : 0
· স্বৈরাচারীর জায়গা কোথাও নেই
Total Reply(0)
Mustak Ahamad ৯ ডিসেম্বর, ২০২২, ৮:৫৩ এএম says : 0
আওয়ামীলীগের আচার আচরণের মধ্যে কোন শিষ্টাচার আছে বলে মনেহয় না
Total Reply(0)
মানুষ ৯ ডিসেম্বর, ২০২২, ১২:৪৪ পিএম says : 0
শিক্ষার্থী আদনান তাসিনকে হত্যা করা হয় , জেব্রা ক্রসিঙ্গের উপর , শিক্ষার্থী আব্রার কে হত্যা করা হয় , জেব্রা ক্রসিঙ্গের উপর , রমিজুদ্দিন শিক্ষার্থী দীয়া করিমকে হত্যা করা হয় ফুটপাতের উপর, সিলেটের অয়াসিম, সাভারের শিল্পিকে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে হত্যা করে, গত ২/৩ দিন আগে উত্তরায় ভাড়া নিয়ে তর্কের কারনে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে চাকায় পিষে হত্যা করে, বাসে শতাধিক যাত্রী ছিল সকলেই নীরব - হয় তারা ফার্মের মুরগি আর না হয় নপুংসক হিজরা !! সবচেয়ে বেশী মানুষ সড়কে হত্যা কাণ্ডের শিকার গাড়ি তে গাড়িতে মুখোমুখি সংঘর্ষ - আর না হয় গাড়ি উল্টে পড়ে - গাড়ি ফুটপাতে ও আইল্যান্ডে উঠে - অনেকেই ঘরে শুয়ে ঘুমাচ্ছে আর ঘাতক ঘরে ঢুকে তাদেরকে চাপা দিয়ে হত্যা করে
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন