শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

নানা আয়োজনে উদ্বোধন হলো আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ১০:৩৭ এএম

উদ্বোধন হলো ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে বেলুন উড়িয়ে সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ দিবসটি উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন দুদক কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) জহুরুল হক, দুদক সচিব মো. মাহবুব হোসেন এবং কমিশনের মহাপরিচালকসহ সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

উদ্বোধনের সময় দুদক চেয়ারম্যান বলেন, একদিনে আইনের দ্বারা দুর্নীতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়, এ জন্য প্রয়োজন সচেতনতা ও সদিচ্ছা। এটি একটি বৈশ্বিক সমস্যা। তাই সর্বস্তরের মানুষকে সচেতন করতে হবে। দুর্নীতি নিজে করবো না এবং অন্যকেও সহযোগিতা করবো না, সবার এমন শপথ নেওয়া উচিত।

দিবসটি উপলক্ষে নতুন সাজে সেজেছে দুদক। দুদকের প্রধান কার্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে অফিস ভবন, দুদকের মিডিয়া সেন্টার ও অফিসের পিছনের গেট জুড়ে দুর্নীতি বিরোধী ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

জাতিসংঘ ২০০৩ সালের ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। সে হিসেবে এবার হচ্ছে ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। জাতিসংঘ সারা বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনেস্ট করাপশনের (আনকাক) মাধ্যমে দুর্নীতিবিরোধী কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ আনকাকের সদস্য রাষ্ট্র হিসেবে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৭ সাল থেকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন শুরু করে। যদিও সরকারিভাবে ২০১৭ সাল থেকে দিবসটি উদযাপিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন