শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল আজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১১:১৮ এএম

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল আজ প্রকাশ করা হবে। বুধবার বিকেলের মধ্যে ফল জানতে পারবেন প্রার্থীরা।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।
এর আগে প্রাথমিক নিয়োগে চূড়ান্ত ফলাফল গত ২৮ নভেম্বর তারিখে প্রকাশ করার কথা ছিলো। কিন্তু মন্ত্রণালয় থেকে প্রাথমিক শিক্ষকদের শূন্যপদের তথ্য পুনরায় যাচাই করার সিদ্ধান্ত নেয়ায় রেজাল্ট প্রকাশ করা হয়নি।

জানা গেছে, ৩৭ হাজারের বেশি প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। ৩২ হাজার ৫৭৭ জন শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি দেয়া হলেও পদের সংখ্যা আরও ৫ হাজারের মতো বাড়ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সচিব ফরিদ আহাম্মদ।
প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালের অক্টোবরে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। শিক্ষক নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেয়া হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হবে।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। গত অক্টোবরে মৌখিক পরীক্ষা শেষ হয়েছে।
প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার ৫৯৮ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৭৯ জন শিক্ষক নিয়োগে কথা থাকলেও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিলো ৪৫ হাজার পদে নিয়োগ দেয়া হবে। তবে, মৌখিক পরীক্ষার পর সে অবস্থান থেকে সরে যায় প্রাথমিক শিক্ষা প্রশাসন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিক্ষক নিয়োগে পদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোহাম্মদ সোহেল ১৪ ডিসেম্বর, ২০২২, ১১:৪৬ এএম says : 0
শিক্ষক নিয়োগ দেওয়া হবে কখন
Total Reply(0)
মোহাম্মদ সোহেল ১৪ ডিসেম্বর, ২০২২, ১১:৪৬ এএম says : 0
শিক্ষক নিয়োগ দেওয়া হবে কখন
Total Reply(1)
করিতোষ ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:১২ পিএম says : 0
আগামী মাসের প্রথম দিন।
করিতোষ ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:১৩ পিএম says : 0
আগামী মাসের ১ম তারিখে নিয়োগ দেওয়া হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন