বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চাঞ্চল্যকর শিশু বর্ষা ধর্ষণ ও হত্যা মামলা পরিচালনা করবে হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

নগরীর জামালখানের চাঞ্চল্যকর শিশু বর্ষা ধর্ষণ ও হত্যা মামলা পরিচালনা করবে হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন। গত ২৪ অক্টোবর ৭ বছরের শিশু কন্যা বর্ষা নিখোঁজ ও পরবর্তীতে ধর্ষণ ও হত্যার ঘটনায় দায়েরকৃত মামলা বিনা খরচে পরিচালনা ও বাদি পক্ষকে আইনি সহায়তা প্রদানের ঘোষণা দেয়া হয়।
গতকাল শিশুটির মা ঝর্ণা বেগম মামলাটি পরিচালনার জন্য ওকালতনামা ও নথিপত্র হস্তান্তরকালে সংস্থার মহাসচিব অ্যাডভোকেট জিয়া হাবীব আহ্সান উক্ত ঘোষণা দেন। তিনি মামলাটি পরিচালনার জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি বিশেষ হিউম্যান রাইটস অ্যাডভোকেট টিম গঠনের ঘোষণাও দেন। মামলার একমাত্র আসামি লক্ষণ দাশের (৩০) সর্বোচ্চ শান্তি নিশ্চিত করতে আইনী লড়াই পরিচালনার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।
এ সময় তিনি আরো বলেন, মামলাটির এজাহার দায়েরের সময় আসামি সনাক্ত ও গ্রেফতার না হওয়ায় দন্ডবিধির ধারা যুক্ত হয়, মামলায় ধর্ষণের ধারা সংযুক্ত হয়নি। মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(২) ধারায় (রেপ উইথ মার্ডার) তদন্ত ও চার্জশীট হবে। মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাই্যবুনালের বিচার্য, সঠিক ধারায় মামলা পরিচালনার জন্য তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিতে বিজ্ঞ আদালতে দরখাস্ত দিবে মানবাধিকার সংগঠন বিএইচআরএফ। এ সময় উপস্থিত ছিলেন প্রবীণ মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট এএইচএম জসীম উদ্দিন, অ্যাডভোকেট মো. সাইফুদ্দিন খালেদ, অ্যাডভোকেট মো. বদরুল হাসান, অ্যাডভোকেট জিয়া উদ্দিন আরমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন