শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তিযুদ্ধের সময় আ.লীগের ভুমিকা ছিল পলায়নকর রাজনীতি : মানিকগঞ্জে ড. আব্দুল মঈন খান

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, বিএনপি পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না। বিএনপি গণতন্ত্রকে রক্ষা ও জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছে। আজ আওয়ামী লীগের শাসন আমলে দেশে ন্যায়বিচার নেই। ন্যায় নীতিকে নির্বাসন দিয়েছে। গণতন্ত্রকে হত্যা করেছে। দেশে মানুষকে এ জুলুম নির্যাতন থেকে পরিত্রান পরিবর্তন পেতে হলে একটি নিরেপক্ষ সরকার গঠন করে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে।
গতকাল বৃহস্পতিবার মানিকগঞ্জে মুন্নু সিটিতে জেলা বিএনপি আয়োজিত বিএনপি চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রুপরেখা বিষয়ে বিশ্লেষণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্যে এ কথা বলেন।
ড. মঈন বলেন, আওয়ামী লীগ তাদের সত সাহস হারিয়ে ফেলেছে। তারা জনগণকে ভয় পায়। তারা মুখে বলে দেশের উন্নয়ন করেছে। তাহলে তো একটি নিরেপক্ষ নির্বাচন দিলে জনগণ পাগল হয়ে আওয়ামী লীগকে ভোট দিবে। তারা জনগণকে ভয় পায় গণতন্ত্রকে ভয় পায় কলেই নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়।
তিনি বলেন, আওয়ামী লীগ ৭২’ থেকে ৭৫’ সালে দেশের যে ক্ষতি করেছিল বর্তমানে তার চেয়ে বেশি ক্ষতি করছে। দেশে এখন অলিখিত বাকশাল চলছে। আওয়ামী লীগ বলে বেড়ায় তারা মুক্তিযোদ্ধের সপক্ষের সরকার। মুক্তিযোদ্ধের সময় আ.লীগের ভ‚মিকা ছিল পলায়নকর রাজনীতি।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ দেশের জনগণের অধিকার নষ্ট করেছে। এ কারণে তারা নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে নির্বাচন দেন না কেন, তারা ক্ষমতা ছেড়ে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেয় না।
এস এ কবির জিন্নাহার পরিচালনায় ও জেলা সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, বিএনপির মিডিয়া সেলের আহŸায়ক জহির উদ্দিন স্বপন প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন