বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাঠকের ব্যাপক আগ্রহ প্রিন্স হ্যারির আত্মজীবনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১১:৪৪ এএম

হ্যারির স্পেয়ার বইটি প্রকাশ করেছে পেঙ্গুইন র‍্যানডম হাউস। বইটি ১৬টি ভাষা ও অডিওবুক হিসেবে পাওয়া যাচ্ছে। বইটি প্রকাশের আগে হ্যারি ও মেগানের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে চারটি টেলিভিশন সাক্ষাৎকার প্রকাশিত হয়।

প্রিন্স হ্যারি তাঁর আত্মজীবনী স্পেয়ার–এ ব্রিটেনের রাজপরিবারের নানা গোপন কথা সামনে এনেছেন। তাঁর বইটি বাজারে আসার কয়েক দিন আগে থেকেই নানা আলোচনা–সমালোচনা হচ্ছে। বইটি প্রকাশের আগে টিভিতে দেওয়া সাক্ষাৎকার, বইটি থেকে আগেই ফাঁস হয়ে যাওয়া তথ্য আর ভুলক্রমে আগেই বিক্রি শুরু হওয়া নিয়ে কয়েক দিন ধরেই আলোচনা চলছে।

অবশেষে গতকাল মঙ্গলবার বইটি বাজারে এসেছে। এ বই আগেভাগেই হাতে পেতে অনেক পাঠক বইয়ের দোকানগুলোতে ভিড় করতে শুরু করেছেন।

হ্যারি তাঁর আত্মজীবনী স্পেয়ার–এ নিজের জীবন সংগ্রামের পাশাপাশি রাজপরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছেন। এর মধ্যে তাঁর বাবা প্রিন্স চার্লস, সৎমা ক্যামিলা ও বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে তিনি অভিযোগ তুলেছেন। তাঁর বইয়ে ব্যক্তিগত এসব অজানা তথ্য সামনে আসায় বিশ্বজুড়ে অনেক পাঠকের মধ্যে আগ্রহ তৈরি করেছে।

লন্ডনের ভিক্টোরিয়া রেলস্টেশনের একটি বইয়ের দোকানের শ্রমিকদের মধ্যরাতেই নতুন বইটির প্যাকেট খুলতে দেখা যায়। লন্ডনের বইয়ের দোকান ওয়াটারস্টোনসের সামনে দাঁড়িয়ে বই কেনার অপেক্ষায় ঝিলেন ৫৯ বছর বয়সি ক্যারোলিন লেনন।

ক্যারোলিন বলেন, ‘আমি প্রিন্স হ্যারিকে পছন্দ করি। আমি ব্রিটিশ রাজপরিবারকেও পছন্দ করি।’ বই কিনে ছবি তোলার সময় ক্যারোলিন বলেন, তিনি দ্রুত বইটি পড়ে শেষ করবেন।

অ্যামাজন ইউকে, অস্ট্রেলিয়া, জার্মানি ও কানাডার ওয়েবসাইটে বিক্রির শীর্ষস্থানে থাকার রেকর্ড গড়েছে বইটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ১১ জানুয়ারি, ২০২৩, ৫:১৬ পিএম says : 0
May curse upon Harry and his accompanied people killed innocent people and destroyed Afghanistan. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন