মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একদিনে হাসপাতালে ৭ জন ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও সাতজন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে মশাবাহিত রোগটিতে মোট ১২৩ জন হাসপাতালে চিকিৎসাধীন। এ সময় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। ফলে ২০২৩ সালে মোট মৃত্যুর সংখ্যা দুইজনে স্থির আছে। এর আগে ২০২২ সালে ২৮১ জনের মৃত্যু হয়েছিল। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও সাতজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে পাঁচজন ঢাকায় এবং দুইজন ঢাকার বাইরে চিকিৎসাধীন। এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১২৩ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫০ জন। এছাড়া ঢাকার বাইরে ৭৩ জন চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, চলতি বছরের প্রথম দিন থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত ৩৭৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ২৫২ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন। আর এখন পর্যন্ত দুইজন মৃত্যুবরণ করেছেন। প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে দেশব্যাপী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন এক লাখ এক হাজার ৩৫৪ জন। ওই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন