শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমিরাতের প্রেসিডেন্টের ইসলামাবাদ সফর স্থগিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৭:০২ পিএম

সোমবার একদিনের সফরে ইসলামাবাদে যাওয়ার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তার সেই নির্ধারিত সফর স্থগিত করা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) সোমবার জানিয়েছে।

‘আবহাওয়া পরিস্থিতির কারণে, প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের আজকের জন্য নির্ধারিত বন্ধুত্বপূর্ণ ইসলামিক প্রজাতন্ত্র পাকিস্তানের সফর পরবর্তী তারিখের জন্য স্থগিত করা হয়েছে,’ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে। আমিরাতের প্রেসিডেন্ট ব্যক্তিগত সফরে ২৫ জানুয়ারি পাকিস্তানে পৌঁছেছিলেন। সোমবার, আল-নাহিয়ান উপসাগরীয় রাষ্ট্র এবং পাকিস্তানের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে বন্ধুত্ব ও সহযোগিতা বৃদ্ধির উপায় নিয়ে আলোচনা করতে ইসলামাবাদ সফর করার কথা ছিল।

যাইহোক, পিএমও বিবৃতিতে বলা হয়েছে যে, রাজধানী সফর এখন পুনঃনির্ধারণ করা হবে, যোগ করে যে, নতুন তারিখগুলি শীঘ্রই ঘোষণা করা হবে। এতে বলা হয়েছে যে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজের সাথে যোগাযোগ করেছেন এবং সফর স্থগিত করায় তার হতাশা প্রকাশ করেছেন। জবাবে প্রধানমন্ত্রী বলেছিলেন যে, ‘অতিথির নিরাপত্তা এবং সুরক্ষা তার কাছে গুরুত্বপূর্ণ এবং চরম আবহাওয়ায় ঝুঁকি নেয়া যায় না’।

আল-নাহিয়ান প্রধানমন্ত্রী শেহবাজকে আশ্বস্ত করেছেন যে তিনি শীঘ্রই দুই দিনের সফরে ইসলামাবাদে যাবেন।

এর আগে, পাকিস্তানের প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের মুখ্যমন্ত্রী সৈয়দ মহসিন রাজা নকভি এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সৈয়দ তারিক ফাতেমি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে রহিম ইয়ারের চান্দনা বিমানবন্দরে স্বাগত জানান। তাদের আলাপচারিতার সময়, প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক সংযুক্ত আরব আমিরাত সফরের কথা স্মরণ করেন এবং জোর দিয়ে বলেছিলেন যে, উভয় দেশ সেই সফরে দুই নেতার মধ্যে যে সমঝোতা হয়েছে তাতে কাজ করবে। সূত্র: ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন