মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিভাগীয় সমাবেশের পর এবার ইউনিয়ন পর্যায়ে যুগপৎ আন্দোলন কর্মসূচি বিএনপির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৫ পিএম | আপডেট : ৫:৫৬ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

বিভাগীয় সমাবেশের পর এবার ইউনিয়ন পর্যায়ে যুগপৎ আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশের অস্থায়ী মঞ্চে প্রধান অতিথি বক্তব্য এ কর্মসূচি ঘোষণা করেন তিনি। আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে বিরোধী দলের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং গ্যাস, বিদ্যুতের দাম কমানোসহ ১০ দফা দাবিতে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি

মির্জা ফখরুল বলেন, ঢাকায় কখন পদযাত্রা হবে, সেটা পরে জানিয়ে দেওয়া হবে। তিনি বলেন, এবার আমাদের কর্মসূচি হবে ইউনিয়ন পর্যায়ে। এরপর উপজেলা, জেলা, মহানগর, সর্বশেষ কেন্দ্রীয় পর্যায়ে কর্মসূচি দিয়ে জনগণকে নিয়ে তাদের ক্ষমতার মসনদ দখল করে নেব। মির্জা ফখরুল বলেন, আজকের সমাবেশে মাধ্যমে জনগণ আবারও প্রমাণ করেছে তারা এখন একটি দাবিতে আন্দোলন করছে, সেটা হলো এই সরকারের পদত্যাগ। আজ বাংলাদেশ লুটেরা দেশে পরিণত হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আর সেটার নেতৃত্বে আছে আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির নেতা শিমুল বিশ্বাস প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন