বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টে ফখরুল ও আব্বাসের স্থায়ী জামিন

নয়াপল্টনে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নয়াপল্টনে সংঘর্ষের মামলায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। ইতিপূর্বে জারিকৃত রুলের চুড়ান্ত শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো: সেলিম এবং বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
সরকারপক্ষে রুলের শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম গোলাম মোস্তফা তারা । আর বিএনপির দুই নেতার পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট মো: জয়নুল আবেদীন।

ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশের স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে গণসমাবেশ হওয়া দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজনের মৃত্যু ও শতাধিক লোক আহত হন।

এর পরদিন ৮ ডিসেম্বর দিনগত রাতে নিজ বাসা থেকে ফখরুল ও আব্বাসকে আটক করে ডিবি পুলিশ। ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয়। আদালত তাদের কারাগারে পাঠিয়ে দেন।
গত ৩ জানুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ রুল সহ দুই নেতার ৬ মাসের অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেন। সরকারপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করলে সুপ্রিম কোর্ট হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন