বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার চীনে উড়ছে অজানা বস্তু, ভূপাতিতের প্রস্তুতি বেইজিংয়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪১ এএম

চীনের পূর্ব শানডং প্রদেশের কাছে একটি অজানা উড়ন্ত বস্তু গুলি করে ধ্বংসের প্রস্তুতি নিচ্ছে দেশটির কর্তৃপক্ষ। চীন সরকার পরিচালিত গ্লোবাল টাইমসের রবিবারের প্রতিবেদনে জানা গেছে, রিজাও শহরের কাছে বস্তুটি শনাক্ত হয়েছে। শহরটির আশপাশের জেলেদের নিরাপদে থাকার আহ্বান জানিয়েছে স্থানীয় প্রশাসন।

সংবাদমাধ্যমে আরও উল্লেখ করা হয়েছে, বস্তুটি যেকোনও সময় গুলি করবে কর্তৃপক্ষ। এর আগে যুক্তরাষ্ট্র ও কানাডার আকাশে তিনটি অজানা বস্তু শনাক্তের দাবি করা হয়। পর্যবেক্ষণ করে এফ-২২ যুদ্ধবিমানের মাধ্যমে বস্তুগুলো ধ্বংস করে বাইডেন প্রশাসন।
শনিবার (১১ ফেব্রুয়ারি) কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, বস্তুটি কানাডার আকাশ সীমানা লঙ্ঘন করে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনা করে রহস্যজনক বস্তুটি ধ্বংসের নির্দেশ দেওয়া হয়। কানাডিয়ান বাহিনী ধ্বংসাবশেষ উদ্ধার করে বিশ্লেষণ করবে। এটি বেসামরিক বিমান চলাচল ও মানুষের জন্য হুমকি। ভূমি থেকে ৪০ হাজার ফুট উচুতে ছিল।
এর মধ্যেই চীন দাবি করলো তাদের আকাশেও এমন কিছু শনাক্ত হয়েছে। যদিও এ নিয়ে বেইজিং আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।
একের পর এক এমন রহস্যজনক বস্তু শনাক্ত এবং ধ্বংস করা নিয়ে কূটনৈতিক উত্তেজনা বাড়ছে চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে। ওয়াশিংটনের দাবি, তাদের আকাশসীমায় যে বস্তু শনাক্ত হয়েছে তা বেইজিংয়ের। সূত্র: নিউজউইক

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন