বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছিনতাই ও মারধরের দায়ে ঢাবির আরো ৩ শিক্ষার্থী বহিষ্কার

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ছিনতাই ও মারধরের ঘটনায় অভিযুক্ত আরও তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বহিষ্কৃতরা হলেন ফজলে নাভিদ ওরফে অনন, সাদিক আহাম্মদ ও মো. রাহাত রহমান। তিনজনই বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং হল ছাত্রলীগের কর্মী বলে পরিচিত। ফজলে নাভিদ থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ, সাদিক সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং রাহাত ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের ছাত্র। রাহাত হাজী মুহম্মদ মুহসীন হল আর অন্য দুজন বিজয় একাত্তর হলের ছাত্র। এর আগে গত রোববার সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করায় ২১ নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করে বাংলাদেশ ছাত্রলীগ। এর মাঝে এই তিনজনও অন্তর্ভুক্ত ছিল।
বিশ্ববিদ্যালয়ের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ, অসদাচরণ ও শৃঙ্খলাপরিপন্থী কর্মকাÐে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার ফজলে নাভিদ, সাদিক ও রাহাতকে সাময়িক বহিষ্কারের অনুমোদন দিয়েছেন ভিসি মো. আখতারুজ্জামান। কৃত অপরাধের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, মর্মে কারণ দর্শানো এবং সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে অভিযুক্ত ব্যক্তিদের।
উল্লেখ্য, গত ৫ ফেব্রæয়ারি গভীর রাতে একটি কাভার্ড ভ্যান আটকে টাকা ছিনতাই ও চালককে মারধরের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসংলগ্ন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মসজিদের সামনে থেকে বহিষ্কৃত তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার করে শাহবাগ থানা পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাদের হাজতে পাঠায় পুলিশ।
এর আগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক দম্পতিকে মারধর করে স্বর্ণালংকার ছিনতাইয়ের মামলায় অভিযুক্ত তানজির আরাফাত ওরফে তুষার ও রাহুল রায়কে ৬ ফেব্রুয়ারি সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার তাঁদেরও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন