শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২০২৪-এর নির্বাচনে বিজেপির কোনো প্রতিদ্বন্দ্বী নেই: অমিত শাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৪ পিএম

এ বছর যে রাজ্যগুলিতে নির্বাচন হবে সেখানে বিজেপি পূর্ণ সংখ্যাগরিষ্ঠতার সাথে সরকার গঠন করবে বলে আস্থা প্রকাশ করে, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার জোর দিয়ে বলেছিলেন যে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দলের জন্য ‘কোন প্রতিদ্বন্দ্বিতা’ নেই এবং জনগণ মনপ্রাণ দিয়ে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আছে কারণ তার উদ্যোগ তাদের জীবন বদলে দিয়েছে।

‘আট বছরের ছোট সময়ের মধ্যে, আমরা ৬০ কোটি দরিদ্র মানুষের জীবনযাত্রার মান বাড়ানোর চেষ্টা করেছি,’ অমিত শাহ একটি সাক্ষাতকারে এএনআইকে বলেছেন, ‘অনেক অর্জন হয়েছে। রেলওয়েতে বড় ধরনের পরিবর্তন আসছে, মহাকাশ খাতে একটি নতুন নীতি রয়েছে এবং আমরা এই সেক্টরে নেতৃত্ব দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। নতুন নীতির সাথে, আমরা ড্রোন সেক্টরে এগিয়ে যাচ্ছি।’

শাহ এ বিষয়েও সাথেও একমত হননি যে, কংগ্রেস নিজের জন্য প্রধান বিরোধী দলের অবস্থান সুরক্ষিত করেছে বা রাহুল গান্ধী তার ‘ভারত জোড়ো যাত্রা’র পরে মোদীর তৃতীয়বার সরাসরি প্রধানমন্ত্রী হওয়ার পথে প্রতিদ্বন্দ্বী হিসাবে আবির্ভূত হয়েছে। তিনি বলেছিলেন যে, ত্রিপুরা, নাগাল্যান্ড এবং মেঘালয়ের নির্বাচনের ফলাফল, যেখানে সম্প্রতি পর্যন্ত কংগ্রেস শাসিত ছিল, একটি ভাল নির্দেশক হবে।

শাহ এ বছর নির্ধারিত কর্ণাটক, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ের নির্বাচনে বিজেপির সম্ভাবনা সম্পর্কে সমানভাবে আত্মবিশ্বাসী ছিলেন। ২০২৪ সালের নির্বাচনের জন্য মোদীর বিরুদ্ধে কোনও বিশ্বাসযোগ্য চ্যালেঞ্জ না থাকার বিষয়ে তার বক্তব্যের বিষয়ে বিশদভাবে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে, ভারতের সাফল্য বিশ্বব্যাপী স্বীকৃত হয়েছে। সূত্র: টিওআই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন