মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

শিশুদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলছেন ইমামরা- ইমাম সম্মেলনে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২৮ পিএম

জাতীয় জীবনে আর্থ-সামাজিক উন্নয়নে ইমাম সমাজ গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। ইমামগণ মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিশুদের বিদ্যালয়ে গমণের উপযোগী করে তৈরি করছে। ধর্মীয় ও নৈতিক শিক্ষার মাধ্যমে শিশুদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলছেন ইমামরা। রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশাপাশি নৈতিক দায়িত্ববোধ থেকে জাতির যে কোনো প্রয়োজনে মসজিদের মিন্বর থেকে জনগণকে সচেতন করছেন ইমামরা।

সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ কমিটিতে ইমামদের অন্তর্ভুক্ত করা হলে তারা আরো বেশি ভ‚মিকা রাখতে সক্ষম হবেন। গতকাল শনিবার তেজগাঁও মডেল রিসোর্স সেন্টারে ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত ইমাম সম্মেলনে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

তেজগাঁও ও বনানী জোনের ফিল্ড সুপারভঅইজার সায়ীদ আহমাদ খানের সভাপতিত্বে ও কড়াইল তাসাউফ মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুহসিনুদ্দীন মাহফুজের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইফার ঢাকা বিভাগীয় পরিচালক এ কে এম ফজলুর রহমান, ইমাম হাফেজ আব্দুল্লাহ, খতিব মাওলানা মো. কাউসার হাবচীব, মাওলানা মো. জাজির হোসেন, তেজগাঁও কেয়ারটেকার মাওলানা মো. আশরাফ আলী, বায়তুস সালাম জামে মসজিদের ইমাম মাওলানা ফজলুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন