রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা বারের নির্বাচন থেকে সরে দাঁড়ালো বিএনপি প্যানেল

সুপ্রিম কোর্ট বার নির্বাচন ১৫-১৬ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি-২০২৩-২০২৪ কার্যকরি কমিটির নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ। গতকাল বৃহস্পতিবার বারের সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল থেকেই শুরু হয়েছে মনোনয়নপত্র সংগ্রহের সময়। সকাল ১০টা থেকে বিকেল ৫ টার মধ্যে আগামী ৫ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। আগামী ৮ মার্চ বিকেল ৫টা মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। কার্যকরী কমিটির সভাপতি পদে ১টি, সহ-সভাপতি পদে ২টি, সম্পাদক পদে ১টি, কোষাধ্যক্ষ পদে ১টি, সহ-সম্পাদক পদে ২টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে ৭টি পদ সহ ১৪টি পদে নির্বাচন হবে।
এদিকে দেশের সর্ববৃহৎ আইনজীবী সমিতি ঢাকা বারের নির্বাচন বর্জন করেছে বিএনপি পন্থি আইনজীবী প্যানেল নীল দল। ২২ ফেব্রæয়ারি প্রথম দিন ভোট গ্রহণ শেষে রাতে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন প্যানেলর প্রার্থীরা। নীল দল মনোনীত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম প্রথম দিনের ভোটে কারচুপির অভিযোগ এনে বর্জনের ঘোষণা দেন। তারা নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জ্ঞাপন করেন। এছাড়া বৃহস্পতিবারের ভোট বর্জন করে অন্যান্য ভোটারদের ভোটদান থেকে বিরত থাকার অনুরোধ জানান।
দুই দিনব্যাপী এ নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয় গত বুধবার। প্রথম দিন ১৯ হাজার ৬১৮ ভোটারের মধ্যে ৫০২৮ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ২৩টি পদের বিপরীতে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের ২৩ জন এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ২৩ জন করে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন