বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত হচ্ছে সিলেটের রাজপথ

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

বিএনপির কর্মসূচির দিনে আবারো শান্তি সমাবেশের ডাক দিয়েছে আ.লীগ
দেশের রাজনীতিতে সিলেটের রাজপথ রাজনীতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতীতে যেকোন আন্দোলন সংগ্রামে দেশব্যাপী ঢেউ উঠেছে সিলেটের রাজপথ রাজনীতির উত্তাপ। বর্তমান আওয়ামী লীগ সরকারের সময় বিভিন্নভাবে রাজপথ গরমের চেষ্টা চালিয়েছে বিএনপি। কিন্তু রাষ্ট্রযন্ত্রের কঠোর ভ‚মিকায় বাধাগ্রস্থ হয়েছে বিএনপির সেই চেষ্টা। সেসময় বিএনপির নেতৃত্বও ছিল বিতর্কিত। রাজনীতিক নেতৃত্বের বদলে সিলেট বিএনপির চালকের আসনে ছিলেন ব্যবসায়ী নেতারা। দিন শেষে সিলেটে বিপুল জনসমর্থনের দল বিএনপির নেতৃত্বে এখন রাজনীতিকরা। ছাত্রদল, যুবদল রাজনীতির পাঠ চুকে এখন বিএনপির নেতৃত্ব উঠেছে তাদের কাঁধে। সে কারণে সিলেট বিএনপির নেতৃত্ব এখন অতীতের যেকোন সময়ের চেয়ে সাহসী, অভিজ্ঞ ও কর্মী-সমর্থক সমর্থিত। সেই নেতৃত্ব এবার নতুন করে গর্জন তোলছে সরকার তথা আওয়ামী লীগের বিরুদ্ধে। তাই বলে বসে নেই সিলেট আওয়ামী লীগ। রাষ্ট্রযন্ত্রের ছায়ায় তারাও সিলেটের রাজপথ রাজনীতিতে শক্তিশালী। সে কারণে সিলেটের বিএনপি কর্মসূচি ডাক দিলেই পাল্টা কর্মসূচি দিচ্ছে আওয়ামী লীগও । চলতি মাসেই ইতোমধ্যে দুই দফায় পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে দল দুটি। এবার তৃতীয় দফায় একইদিনে প্রায় কাছাকাছি সময়ে রাজপথে নামছে উভয় দল। আগামী শনিবার পদযাত্রা কর্মসূচি রয়েছে জেলা বিএনপির। একইদিন শান্তি সমাবেশ ডেকেছে আওয়ামী লীগ।
এর আগে, গত ৪ ফেব্রæয়ারি সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ ছিল। সেদিন শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। এরপর ১৮ ফেব্রæয়ারি পদযাত্রা কর্মসূচি ছিল মহানগর বিএনপির। সেদিন নগরীতে মানববন্ধন কর্মসূচি করে মহানগর আওয়ামী লীগ।
জানা গেছে, গত ১৮ ফেব্রæয়ারি নতুন কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। ঘোষণা অনুসারে, আগামী শনিবার পদযাত্রা কর্মসূচি পালন করবেন সিলেট জেলা বিএনপির নেতাকর্মীরা। জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে আগামীকাল শনিবার বেলা ২টা রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হবে জেলা বিএনপির পদযাত্রা। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এই পদযাত্রা শেষ হবে আম্বরখানা পয়েন্টে। তিনি বলেন, আমরা কোনো বিশৃঙ্খলা করি না, চাই না বিশৃঙ্খলাও। কিন্তু বিএনপির দেখাদেখি পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়াটা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত।
এদিকে, বিএনপির স্থনীয় একাধিক নেতা বলেন, পদযাত্রা কর্মসূচি সফলে গ্রহণ করা হয়েছে সবধরনের প্রস্তুতি। জেলার সকল ইউনিটের নেতাকর্মীরা যোগ দেবেন এই কর্মসূচিতে।
এছাড়া গত বুধবার রাতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে প্রেরণ করা হয় সংবাদ বিজ্ঞপ্তি। এতে জানানো হয়, আগামী শনিবার বেলা ৩টায় নগরীর চৌহাট্টাস্থ শহীদ মিনার প্রাঙ্গনে শান্তি সমাবেশ করবেন জেলা-মহানগর আওয়ামী লীগ। বিএনপি-জামায়াতে ‘নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের’ প্রতিবাদে এই শান্তি সমাবেশ হবে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ বলেন, শান্তির বার্তা সর্বত্র পৌঁছে দিতে শান্তি সমাবেশ আমাদের।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন