বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাকে পদত্যাগ করতেই হবে

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পদযাত্রায় আবুল খায়ের ভূঁইয়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকার জন্য নানারকম ষড়যন্ত্র ও চক্রান্ত করছে। সর্বশেষ তার একজন অখ্যাত সাচ্চা কর্মীকে দেশের প্রেসিডেন্ট বানিয়েছে। যিনি অতীতে ভালো কোন অবদান রাখেননি। তিনি দুর্নীতি দমন কমিশনের কমিশনার থাকাকালে আওয়ামী লীগের দুর্নীতিবাজ সবাইকে পরিষ্কার করে দিয়েছেন। সেজন্য শেখ হাসিনা তার প্রতি আস্থা রেখেছে। কিন্তু দেশের জনগণ এ প্রেসিডেন্টকে মেনে নেয়নি। নিশিরাতের সংসদে কাকে প্রেসিডেন্ট বানালো সেটা নিয়ে বিএনপির কোন মাথা ব্যথা নেই। আমাদের দাবি একটাই, শেখ হাসিনাকে পদত্যাগ করতেই হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দেশের মানুষ আজ তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ।

তিনি গতকাল শনিবার বোয়ালখালী আরাকান সড়কস্থ মিলিটারী পুল এলাকায় কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পটিয়ার পাচুরিয়া মোড় থেকে পদযাত্রা শুরু করে দীর্ঘ সড়ক প্রদক্ষিণ করে বোয়ালখালীর মিলিটারী পুল এলাকায় এসে শেষ হয়। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে পদযাত্রার সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

আবুল খায়ের ভূঁইয়া বলেন, শেখ হাসিনার সরকারের আমলে মানুষের ভোটের অধিকার ধ্বংস করা হয়েছে। তারা সরকারে আসার পর একটি পুতুল নির্বাচন কমিশন করে দিনের ভোট রাতে নিয়েছে। শেখ হাসিনা বিচার বিভাগ ও প্রশাসনকে ধ্বংস করেছে। আমরা হাসিনার আগের ভোটের ধরণ দেখেছি। তাদের অধীনে কোন নির্বাচন আমরা মানি না। এ মিথ্যাবাদীর অধীনে কোন নিরপেক্ষ নির্বাচন হবে না। অবিলম্বে সংসদ ভেঙে দিতে হবে।
মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে অসংখ্য মিডিয়া বন্ধ করে দিয়েছে। এরই ধারাবাহিকতায় এবার দিনকাল পত্রিকা বন্ধ করেছে। এই স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারের বিদায় ছাড়া গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা ফিরিয়ে আনা সম্ভব না। সরকারের পতনই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে পারে। এজন্য সরকারের পতন আন্দোলনে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে।

আবু সুফিয়ান বলেন, সারাদেশে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে এই ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষে সাধারণ মানুষ রাস্তায় নেমেছে। দক্ষিণ জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচি প্রমাণ করেছে জনগণ শেখ হাসিনাকে আর ক্ষমতায় দেখতে চায় না। শেখ হাসিনার পতনের ঘণ্টা বেজে গেছে। এই মুহূর্তে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে আর কোন নির্বাচন হতে দেয়া হবে না।
কর্মসূচিতে দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আহ্বায়ক কমিটির সদস্য এনামুল হক এনাম, আব্দুল গাফ্ফার চৌধুরী, এম মঞ্জুর উদ্দিন চৌধুরী, আনোয়ার হোসেন লিপু, এস এম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন, খোরশেদ আলম, মফজল আহমদ চৌধুরী, জামাল হোসেন, আমিনুর রহমান চৌধুরী, হাজী মো. রফিক, মো. ইসহাক চৌধুরী, হামিদুল হক মান্নান চেয়ারম্যান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন