শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লোহাগড়ায় আম গাছে ঝুলিয়ে ৮ মাসের শিশুকে হত্যার চেষ্টা

পাষণ্ড পিতাকে কারাগারে প্রেরণ

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলার রঘুনাথপুর গ্রামে আল-হাবিব নামে ৮ মাসের শিশু সন্তানকে আম গাছের সাথে ঝুলিয়ে শ্বাসরোধ করে হত্যা চেষ্টার অভিযোগে পিতাকে আটক করেছে পুলিশ। পাষণ্ড এই পিতার নাম মামুন শেখ। সে রঘুনাথপুর গ্রামের দাউদ শেখের ছেলে।
গত সোমবার বিকালে উপজেলার শালনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দিন রাতেই শিশুটির মা কুলসুম বেগম বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শিশুর পিতা মামুন শেখকে আটক করেছে।
মামলা সূত্রে জানা গেছে, ১৩ বছর আগে মামুন শেখের সাথে পার্শ্ববর্তী মোহাম্মদপুর উপজেলার কালিশংকরপুর গ্রামের আফিল মোল্লার মেয়ে কুলসুম বেগমের বিয়ে হয়। তাদের ঘরে দুটি ছেলে ও একটি মেয়ে সন্তান জন্ম নেয়। সম্প্রতি মামুন শেখ মাফুজা আক্তার নামে অপর এক মহিলাকে দ্বিতীয় বিয়ে করে। এরপর থেকে মামুন প্রথম স্ত্রী ও সন্তানদের কোনো খোঁজ খবর নেয় না এবং কোনো ভরণ পোষন দেয় না। উপরন্তু যৌতুকের জন্য স্ত্রী কুলসুম বেগমকে প্রায়ই মারপিট করে। সোমবার মামুন যৌতুকের জন্য প্রথম স্ত্রী কুলসুম বেগমকে বাঁশের লাঠি দিয়ে মারপিট করে এবং গলা চেপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। মামুনের দ্বিতীয় স্ত্রী মাহফুজা আক্তারও কুলসুমের চুলের মুঠি ধরে মারপিট করে। এসময় শিশু আল হাবিব কান্নাকাটি করলে মামুন তাকে বাড়ীর পাশে আম গাছের ডালের সাথে পা উপর দিকে দিয়ে ঝুলিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। কুলসুমের শাশুড়ী ও প্রতিবেশীরা শিশুটিকে রক্ষা করে। এ ঘটনায় শিশুর মা কুলসুম বেগম বাদী হয়ে মামুন শেখ ও মাফুজা আক্তারকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।
লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন জানান, অভিযুক্ত আসামি মামুন শেখকে আটক করে গতকাল মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়। শুনানী শেষে আসামিকে কারাগারে পাঠান আদালত। অন্য আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন