বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

মানবাধিকার লংঘনের ঘটনা নিয়মিত পর্যবেক্ষণ করছে কমিশন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিজ গুয়েন লুইজ। গতকাল বৃহস্পতিবার সাক্ষাতের শুরুতেই নবগঠিত কমিশনকে অভিনন্দন জানান গুয়েন লুইজ। এসময় মানবাধিকার কমিশন চেয়ারম্যান কমিশনের কার্যক্রম ও অগ্রাধিকার সম্পর্কে তাকে অবহিত করেন।

জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক ফারহানা সাঈদ জানান, কমিশনের চেয়ারম্যান মানবাধিকার লংঘনের ঘটনা নিয়মিত পর্যবেক্ষণ করছে এবং যেখানেই মানবাধিকার লংঘনের ঘটনা ঘটছে কমিশন দ্রুত আমলে নিচ্ছে বলে সাক্ষাৎকালে জাতিসংঘের সমন্বয়ককে জানিয়েছেন।
মানবাধিকার কমিশন চেয়ারম্যান বলেন, দেশের মানুষকে মানবাধিকারের বিষয়সমূহে সচেতন করা ও সমাজে মানবাধিকার সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে যেখানেই মানবাধিকার লংঘন হবে, কমিশন সোচ্চার থাকবে।

মানবাধিকার সুরক্ষার লক্ষ্যে কমিশনের পরিকল্পনা ও বাস্তবায়ন কৌশল সম্পর্কে জানতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন মিজ গুয়েন লুইজ। তিনি পার্বত্য চট্টগ্রামের মানবাধিকার পরিস্থিতি, শহরে বসবাসরত ভাসমান জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা, কমিশন কর্তৃক সাম্প্রতিক কাশিমপুর কারাগার পরিদর্শন বিষয়ে কমিশন চেয়ারম্যানের সাথে আলোচনা করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন কমিশনের সচিব নারায়ণ চন্দ্র সরকার ও জাতিসংঘ আবাসিক সমন্বয়কের কার্যালয়ের মানবাধিকার বিষয়ক কর্মকর্তা জাহিদ হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন