মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুঃশাসনের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে : বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষ জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিশিরাতের ভোটের সরকারের দুর্নীতির কারণে দেশ এখন ধ্বংসের শেষপ্রান্তে। বর্তমানে মানুষের ভোটের অধিকার নেই, কথা বলার অধিকার নেই, নেই ভালোভাবে বেঁচে থাকার অধিকার। হত্যা, গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে নিপীড়ন চালিয়ে সরকারের শেষ রক্ষা হবে না। দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষ জেগে উঠেছে। নিত্যপণ্যের দাম স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে এবং মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলনে জনগণ আজ ঐক্যবদ্ধ। নির্দলীয় তত্ত¡াবধায়ক সরকারের দাবী আদায় ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত জনগণ। নির্দলীয় সরকার ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না, জনগণ হতে দিবেনা।
বিএনপি ঘোষিত মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি সফল করতে দলের নেতাকর্মী ও সাধারণ জনগণের প্রতি আহŸান জানিয়ে গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
চাল, ডাল, তেল, আটা, লবন, চিনিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি, বিদ্যুৎ, গ্যাস, জ্বালানির দাম দফায় দফায় বাড়ানোর প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবী বাস্তবায়ন ও নেতাকর্মীদের হত্যাসহ ১০ দফা দাবী আদায়ে আজ দেশের সকল মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি
এই কর্মসূচি সফল করার আহবান জানিয়ে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণেই দফায় দফায় বাড়ানো হচ্ছে গ্যাস-বিদ্যুতের দাম। শুধুমাত্র সরকার দলীয় লোকদের পকেট ভারি করতেই গত কয়েক মাসেই কয়েক দফা বাড়ানো হয়েছে বিদ্যুতের দাম। কুইক রেন্টালের ভর্তুকির নামে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা হচ্ছে। এমনিতেই দ্রব্য মূল্যের সীমাহীন উর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের ত্রাহী অবস্থা। গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে এখন সব জিনিসের দাম আরও বেড়ে যাবে। সাধারণ মানুষের বেঁচে থাকাই কষ্ট হবে।
তিনি দেশের সকল মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের নেতাকর্মীসহ জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। ###

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন