সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ঘূর্ণিঝড়ে যুক্তরাষ্ট্রে ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৯:০৭ পিএম

শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে। ঘূর্ণিঝড় 'ও' থেকে সৃষ্ট ভারী বৃষ্টিতে দেশটির দক্ষিণ উপকূলে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝড়ের ফলে ১০ লাখের বেশি বাসাবাড়ি বিদ্যুৎ–বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দেশটির আবহাওয়া অধিদপ্তর ও সরকারি কর্মকর্তারা গতকাল শুক্রবার এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্স।
যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল ওয়েদার সার্ভিস’ জানায়, গতকাল রাতের মধ্যেই শক্তিশালী এই ঘূর্ণিঝড় দক্ষিণ উপকূল থেকে সরে উত্তর-পূর্ব উপকূলের দিকে অগ্রসর হয়েছে।
এদিকে ঝড়ের ফলে মিশিগানের দক্ষিণ-পূর্বাঞ্চল থেকে নিউইয়র্ক অঙ্গরাজ্য পর্যন্ত ভারী তুষারপাত এবং ঝড়ের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর।
কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার জানায়, ঝড়ের ফলে সৃষ্ট দুটি টর্নেডো গতকাল তার রাজ্যের পশ্চিম অংশে আঘাত হানে। প্রতিকূল আবহাওয়ার ফলে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে কেন্টাকিতে। এদিকে ফায়েতে কাউন্টির করোনার কার্যালয় জানিয়েছে, ঘূর্ণিঝড়ের সময় সেখানে গাছ উপড়ে পরে এক নারীর মৃত্যু হয়েছে।
এছাড়াও, মিসিসিপির গভর্নর টেট রিভস সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, শক্তিশালী ঘূর্ণিঝড়ের সময় ঝোড়া হাওয়ার কারণে তার রাজ্যে একজন মৃত্যু হয়েছে।
যুক্তরাষ্ট্রের সরকারি কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোয় ১৪ লাখের বেশি বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ নেই। সূত্র : রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন