শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অপতৎপরতা চালাচ্ছে

বিবৃতিতে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১২:০৯ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন ও নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা শুরু করেছে। দেশের সংবিধান মেনে যথাসময়ে আগামীর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল রোববার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতাদের উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের নিন্দা জানাতে এই বিবৃতি দেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতাদের বোধগম্য হওয়া উচিত যে নির্বাচন প্রতিহত ও নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করে কোনো লাভ নেই। ষড়যন্ত্রের পথ পরিহার করে গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় ফিরে আসতে বিএনপির প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করতে ভয় পায়। তাই তারা রাষ্ট্রক্ষমতা পরিবর্তনের সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র শুরু করেছে। সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এ দেশের গণতন্ত্র ও নির্বাচনী ব্যবস্থাকে প্রহসনে পরিণত করেছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরণ করেন তাঁর স্ত্রী খালেদা জিয়া।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এ দেশের সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রধান প্রতিবন্ধক। বাংলাদেশের রাজনীতির সব অশুভ শক্তির প্রতিভূ তারা। জনগণ কর্তৃক বারবার প্রত্যাখ্যাত হয়ে বিএনপি আজ নিজেদের ব্যর্থতার দায়ভার জাতির ওপর চাপাচ্ছে। এমনকি নিজেদের দুর্নীতিবাজ নেতৃত্বকে জায়েজ করতে সংগঠনের গঠনতন্ত্র পরিবর্তন করেছে তারা। ওবায়দুল কাদের বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পুরো বিশ্ব এক সংকটকাল অতিক্রম করছে। এ সংকটের মধ্যেও শেখ হাসিনা দেশের জনগণের সুরক্ষা দিয়ে চলছেন। বিশ্বের অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি ও উন্নয়ন বাধাগ্রস্ত করাই বিএনপির রাজনীতির একমাত্র লক্ষ্য-উদ্দেশ্য হয়ে দাঁড়িয়েছে। তাই তারা দেশের ভেতরে-বাইরে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে।
##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন