বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

পল্লবীতে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন করেন সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পল্লবী ফায়ার স্টেশনের উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। গতকাল সোমবার মিরপুর ডিওএইচএসের ভেতরে নির্মিত পল্লবী ফায়ার স্টেশনের উদ্বোধন করেন তিনি। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পল্লবী ফায়ার স্টেশনটি ‘এ’ শ্রেণির। চার তলা ফাউন্ডেশনে নির্মিত তিন তলা বিশিষ্ট স্টেশন ভবন। ০.৪১৩ একর জমিতে ফায়ার স্টেশনটি নির্মাণে ব্যয় হয়েছে ৬ কোটি ৫৬ লাখ টাকা। ২০২১ সালের ২৬ জুনে এর নির্মাণ কাজ শুরু হয়। শেষ হয় ২০২২ সালের ১৮ জুলাই। ওই বছরের ১০ আগস্ট স্টেশনটি ব্যবহারের উপযোগী হিসেবে হস্তান্তর করে ঠিকাদারি প্রতিষ্ঠান বঙ্গ বিল্ডার্স লি.। সিনিয়র স্টেশন অফিসার, স্টেশন অফিসার, লিভার, ড্রাইভার ও ফায়ার ফাইটার পদসহ পল্লবী ফায়ার স্টেশনের জন্য মঞ্জুরীকৃত জনবল ৪২ জন।

উদ্বোধন শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সাংবাদিকদের বলেন, দেশে পরপর বেশ কয়েকটি বিস্ফোরণ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যে যার জায়গা থেকে আমরা যদি সচেতন থাকি তাহলে যে কোনো অগ্নিকাণ্ডের ঘটনা রোধ করা সম্ভব। ২০০৯ সালে ফায়ার সার্ভিসের জনবল ছিল মাত্র ৬০০০ হাজার জন। সেখান থেকে জনবল বৃদ্ধি পেয়ে এখন হয়েছে ১৪ হাজার ৪৫৭ জন। জনবল বৃদ্ধির সঙ্গে সঙ্গে বৃদ্ধি পেয়েছে সরঞ্জামাদিও। এছাড়া অগ্নিকাণ্ড প্রতিরোধ ও আগুন নেভানোর মতো ৯০ শতাংশ সরঞ্জামাদি আমাদের রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন