শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিসিসি মার্কেট খোলার এখতিয়ার ব্যবসায়ীদের নেই -আনিসুল হক

গুলশান ডিএনসিসি মার্কেট আংশিক চালু

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলশান-১ এ অবস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশন মার্কেটে অগ্নিকা-ের পর ক্ষতিগ্রস্ত পাকা মার্কেটের দোকানপাট আংশিক চালু করা হয়েছে। গতকাল শুক্রবার বাদ জুমা দোয়া ও মোনাজাতের মাধ্যমে দোকান চালু করেন ব্যবসায়ীরা। এদিকে গতকাল সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এর বিরোধীতা করে বলেন, আগুনে পুড়ে যাওয়া ডিসিসি মার্কেট খোলার এখতিয়ার ব্যবসায়ীদের নেই।
ডিএনসিসি পাকা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি তালাল রিজভী জানান, অগ্নিকা-ের পর গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে দোকানপাট চালু করতে বলা হয়েছে। তিনি আরো বলেন, সিটি করপোরেশনকে এ বিষয়ে অবহিত করা হয়েছে, মার্কেটে বর্তমানে বিদ্যুৎ সংযোগ নেই। সিটি করপোরেশন দ্রুত সংযোগ দেয়ার আশ্বাস দিয়েছে।
সরেজমিন দেখা যায়, দোকান খোলার পর মালপত্র গোছাতে ব্যস্ত ডিএনসিসি পাকা মার্কেটের ব্যেবসায়ীরা। তারা ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের প্রস্তুতি নিচ্ছেন। অনেকে আবার ক্ষতির হিসাব-নিকাশও করছেন।
এদিকে গতকাল সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এর বিরোধীতা করে বলেন, আগুনে পুড়ে যাওয়া ডিসিসি মার্কেট খোলার এখতিয়ার ব্যবসায়ীদের নেই।
আনিসুল হক বলেন, দেশটা তো মগের মুল্লুক না, চাইলেই যে কেউ মার্কেট খুলতে পারে না। মার্কেটটি খোলার বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে সিটি করপোরেশন। পূর্ব ঘোষণা অনুযায়ী, গতকাল শুক্রবার মার্কেটটির পাকা অংশ খোলার বিষয়টির বিরোধীতা করে মেয়র এ কথা বলেন।
মার্কেট চালুর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, যেহেতু এটি (মার্কেট) আগুনে পুড়েছে, তাই এই মার্কেট কবে নাগাদ ব্যবহার উপযোগী হবে, তা খতিয়ে দেখতে বুয়েটের একটি প্রতিনিধি দল গঠন করা হয়েছে। তারা মার্কেট পরিদর্শন করে প্রতিবেদন তৈরি করবেন। প্রতিবেদন এবং ওই প্রতিনিধি দলের পরামর্শ অনুযায়ী সিটি করপোরেশন সিদ্ধান্ত নেবে।
প্রসঙ্গত, সোমবার রাত ২টার দিকে ডিসিসি মার্কেটে আগুন লাগে। আগুন লাগার ১৫ মিনিটের মধ্যে কাঁচা মার্কেটটি ধসে পড়ে। পরে আগুন পাকা মার্কেটে ছড়িয়ে পড়ে। ১৬ ঘণ্টা পর মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার ঘোষণা দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ।
ডিসিসি কাঁচা ও পাকা মার্কেটে ছয় শতাধিক দোকান ছিল। আগুনে প্রায় আড়াইশ’ দোকান পুরোপুরি পুড়ে গেছে এবং বাকিগুলো নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৭ জানুয়ারি, ২০১৭, ৯:৩৪ এএম says : 0
আমি হতবাক মেয়র আনিসুল হকের কথা শুনে। তাহলে কি যে সব রটছে সে সব কি সত্য????? আনিসুল হক সাহেবকে আমি পরামর্শ দিয়েছিলাম আপনি এই বাজারের বিষয়ে আপনার আমলাদের পরামর্শ নিবেন না। এখন দেখা যাচ্ছে তিনি তার মেয়র জীবনের শুরুতে যেভাবে কাজ দেখাচ্ছিলেন সেখানে তিনি নেই। ..................
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন