শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষমতা, দক্ষতায় শেখ হাসিনা অ্যাঞ্জেলা মার্কেলেরও উপরে -হানিফ

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল বিশ্বের দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তি, শেখ হাসিনা দশম। আমি মনে করি ক্ষমতা, দক্ষতা, প্রাজ্ঞতা ও সৃজনশীলতার বিবেচনায় শেখ হাসিনা অ্যাঞ্জেলা মার্কেলেরও উপরে। তিনি বলেন, বাংলাদেশের মতো পাকিস্তানি এজেন্ডা বাস্তবায়নকারী বিরোধীদল, জঙ্গিবাদ, দারিদ্র্যতার সঙ্গে লড়াই করে বিশাল জনগোষ্ঠী নিয়ে বিশ্বে উন্নয়নের নজির সৃষ্টি করেছেন শেখ হাসিনা। সুতরাং তার সঙ্গে কারো তুলনা চলে না।
গতকাল শনিবার সকালে মহানগর নাট্যমঞ্চে (কাজী বশিরউদ্দিন মিলনায়তন) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস (১০ জানুয়ারি) উপলক্ষে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হানিফ বলেন, জার্মানিতে বেগম খালেদা জিয়ার মতো রাষ্ট্রস্বার্থ বিরোধী দলীয় নেত্রী নেই। সুশিক্ষায় শিক্ষিত জাতির বিশালায়ন রাষ্ট্রে কম জনগোষ্ঠী নিয়ে অ্যাঞ্জেলা মার্কেল এগিয়ে যাচ্ছেন। আমাদের দেশের চিত্রটা ভিন্ন।
৫ জানুয়ারি গণতন্ত্রের কালো দিবস বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, ৫ জানুয়ারি যদি নির্বাচন না হতো তাহলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হতো। আর এই সুযোগে অশুভ শক্তি ক্ষমতায় আসার সুযোগ পেতো। বিএনপি কী তা প্রত্যাশা করেছিল?
হানিফ বলেন, যদি গণতন্ত্র হত্যা বা হরণের প্রচেষ্টার অভিযোগ করা হয় তাহলে বিএনপি জামায়াতকে অভিযোগ করা যায়। কারণ ১০ জাতীয় সংসদ নির্বাচনে আপনারা শুধু অংশ নেয়া  থেকে বিরত থাকেননি, আপনারা জনগণের ভোটাধিকারে বাধা দিয়েছিলেন। ভোট কেন্দ্র পুড়িয়ে দিয়েছিলেন, প্রিজাইডিং অফিসারদের হত্যা করেছিলেন, সাধারণ ভোটারদের কুপিয়ে ও পুড়িয়ে হত্যা করেছিলেন। এর মাধ্যমে আপনারা জনগণের ভোটাধিকারে বাধা দিয়েছিলেন।
বিএনপির উদ্দেশ্যে হানিফ আরও বলেন, বিএনপি বিগত নির্বাচন শুধু বর্জনই করেনি, সংবিধানের ধারাবাহিকতা রক্ষার সেই নির্বাচনকে প্রতিহত করতে মানুষ হত্যা করেছে, জ্বালাও-পোড়াও করেছে। এ দেশের জনগণ আর সন্ত্রাস দেখতে চায় না। সন্ত্রাস পরিহার করুন তা না হলে আগামী নির্বাচনে এ দেশের মানুষ আবারো আপনাদেরকে উচিত শিক্ষা দেবে।
জামায়াতে ইসলামের নিষেধাজ্ঞা প্রসঙ্গে হানিফ বলেন, আদালতের নিষেধাজ্ঞা থাকায় জামায়াত নির্বাচনে অংশ নিতে পারছিল না বলেই বিএনপি তাদের ছাড়া নির্বাচনে আসেনি। সুতরাং এরজন্য আওয়ামী লীগকে দায়ী করে লাভ নেই।
সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন-যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।
ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাটের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, আবদুস ছাত্তার মাসুদ, আতাউর রহমান, এবিএম আমজাদ  হোসেন, আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, বদিউল আলম, আসাদুল হক আসাদ, দফতর সম্পাদক কাজী আনিসুর রহমানসহ মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন