শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি বিক্ষোভের নামে বিশৃঙ্খলা করলে দাঁতভাঙ্গা জবাব : আ’লীগ

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি বিক্ষোভের নামে বিশৃঙ্খলা করলে জনগণ তাদের দাঁত ভাঙ্গা জবাব দেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। একই সঙ্গে তিনি দলের নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখতে আহ্বান জানান।
গতকাল শনিবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কাছে এসব কথা বলেন হাছান। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা সফল করার লক্ষ্যে প্রচারপত্র বিতরণ ও পথ সভা আয়োজন করে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ। প্রধার অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে শুরু করে স্টেডিয়াম মার্কেটে লিফলেট বিতরণ করেন। পরে ওবায়দুল কাদেরের পক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হাছান মাহমুদ। লিফলেট বিতরণে আরও অংশ নেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ দলের নেতাকর্মীরা।
‘সমাবেশ করতে না দেয়াটা সরকারের অগণতান্ত্রিক আচরণের বহিঃপ্রকাশ’ বিএনপির এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ৫ জানুয়ারি বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে তা প্রতিহতের ডাক দেয়। তারা দেশে বিশৃঙ্খলা অরাজকতা তৈরি করেছিল। এখন তারা ৫ জানুয়ারিকে কালো দিবস আখ্যা দিয়ে সমাবেশের ডাক দিয়েছে। ৭ জনুয়ারি তারা সমাবেশ করতে চেয়েছে। কিন্তু গোয়েন্দা সংস্থার কাছে হয়তো এরকম তথ্য ছিল সমাবেশের নামে বিএনপি বিশৃঙ্খলা করতে পারে। এইজন্য তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়নি।
তিনি বলেন, আগামী কাল (আজ রবিবার) বিএনপি বিক্ষোভের ডাক দিয়েছে। এই বিক্ষোভের নামে যদি তারা বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে জনগণ তাদের দাঁত ভাঙ্গা জবাব দেবে। আমি এ ব্যাপারে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।
হাছান মাহমুদ বলেন, বিএনপির জন্মই হচ্ছে অগণতান্ত্রিকভাবে ক্যান্টনমেন্টে। ক্ষমতার ভাগাভাগির জন্য জিয়াউর রহমানের ডাকে অনেকেই সাড়া দিয়ে বিএনপিতে এসেছিল। বিএনপি রাজনৈতিক চরিত্র হারিয়ে ফেলেছে। তাদের আচরণই অগণতান্ত্রিক। ১০ জানুয়ারি ঐতিহাসিক জনসভায় রূপ দিতে চান বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের নেতা।
এদিকে বিকালে রাজধানীর এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে এক্সিম ব্যাংক ২৭তম মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতার উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য স্ব^াস্থ্যমন্ত্রী  মোহাম্মদ নাসিম।
আগামী ৫ জানুয়ারি খালেদা জিয়াকে জেলে থাকতে হতে পারে : হাছান মাহমুদ
স্টাফ রিপোর্টার জানান, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী ৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে থাকতে হতে পারে।
গতকাল শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মানুষ হত্যাকারী, বোমাবাজ, আগুন সন্ত্রাসী বিএনপি জামায়াত নেতাদের বিচারের’ দাবীতে সমাবেশ ও মানববন্ধন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক  জোট।
হাছান মাহমুদ বলেন, ৫ জানুয়ারিকে বিএনপি গণতন্ত্র হত্যা দিবস বলে। আর এবার সেই দিনই বিএনপি নেত্রী কোর্টে গিয়ে হাজিরা দিয়েছেন। আগামী ৫ই জানুয়ারি তাকে (খালেদা জিয়া) কারাগারেও থাকতে হতে পারে।
তিনি আরও বলেন, ১৩, ১৪, ১৫ পর্যন্ত আন্দোলনের নামে যেভাবে পেট্রোল বোমা, বাসে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করা হয়েছে, মানুষকে পঙ্গু করা হয়েছে রাজনীতির নামে এই ধরনের হত্যাকা- পৃথিবীর কোথাও হয়নি। এখনো হচ্ছে না।
তাই সেই সময় যারা এসব হত্যাকা-ের সঙ্গে জড়িত ছিল ন্যায় বিচারের স্বার্থে তাদের বিচার হওয়া উচিত। তাই সরকারের কাছে আমি অনুরোধ করবো বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে পেট্রোল বোমা মেরে যারা মানুষ হত্যা করেছিল তাদেরকে দ্রুত বিচারের আওতায় আনা হোক।
তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকতো না। বর্তমান গণতান্ত্রিক সরকার ক্ষমতায় থাকতো না। আর বিএনপি এখন যেসব কর্মসূচি পালন করছে সেগুলোও তারা পালন করতে পারতো না।
সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা এমএ করিমসহ অন্যান্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন