ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

জনপ্রশাসন সচিবের সঙ্গে প্রকৃচি-বিসিএস কমিটির বৈঠক কোনো সিদ্ধান্ত হয়নি

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা ঃ অষ্টম জাতীয় বেতন স্কেলে বৈষম্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিয়ন্ত্রণ নিরসনের দাবিতে আন্দোলনরত প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির সঙ্গে বৈঠক করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী। গতকাল (মঙ্গলবার) বিকাল পাঁচটা থেকে সাতটা পর্যন্ত দুই ঘণ্টা বৈঠক হয় তাদের মধ্যে। কোন সিদ্ধান্ত ছাড়াই এ বৈঠক শেষ হয়েছে বলে জানা গেছে। তবে উপজেলায় কর্মরত ক্যাডার কর্মকর্তাদের ওপর ইউএনও-এর নিয়ন্ত্রণমূলক ক্ষমতার বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনের অসঙ্গতিগুলো দূরীকরণের জন্য সমন্বয় কমিটির প্রতিনিধি দলকে আশ্বাস প্রদান করা হয়েছে। প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির পক্ষে এ বৈঠকে নেতৃত্ব দেন প্রকৃচি ও আওয়ামী লীগের নেতা বাহাউদ্দিন নাছিম। স্থানীয় সরকার সচিব আবদুল মালেক এ বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বলেন, উপজেলা পর্যায়ে কর্মরত ক্যাডার কর্মকর্তাদের ওপর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিয়ন্ত্রণমূলক ক্ষমতার বিষয়টি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এ ব্যাপারে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনের অসঙ্গতিগুলো দূরীকরণের আশ্বাস দেয়া হয়েছে। আর বেতন স্কেলের বৈষম্য নিরসনে শিগগিরই আরো একটি বৈঠক অনুষ্ঠিত হবে।
অষ্টম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল এবং উপজেলা পর্যায়ে ১৭টি সার্ভিসের সেলফ ড্রয়িং কর্মকর্তাদের বেতন-ভাতা ও অন্যান্য বিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর ও অযাচিত নিয়ন্ত্রণের সিদ্ধান্ত বাস্তবায়ন না করার দাবিতে আন্দোলন করে আসছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি। প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের নিয়ে গঠিত প্রকৃচি এবং মাঠ পর্যায়ে সরকারি দপ্তরের বিসিএস ক্যাডার কর্মকর্তাদের নিয়ে গঠিত ‘প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন