শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেপটিক ট্যাঙ্কিতে পড়ে শিশুর মৃত্যু

প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বি এম হান্নান, চাঁদপুর থেকে : চাঁদপুরে বিআইডব্লিউটিএ’র গাফিলতিতে বাথরুমের সেপটিক ট্যাঙ্কিতে পড়ে আছমা আক্তার পাখি (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটে মঙ্গলবার সকাল ১০টায় সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাটে।
চাঁদপুর হরিণা ফেরিঘাট এলাকার বিআইডব্লিউটিএ’র খোলা মাঠে প্রতিদিনই খেলাধুলা করে স্থানীয় শিশু-কিশোররা। ঘটনার দিন মঙ্গলবার সকালে স্থানীয় আলমগীর হাওলাদারের ৩ বছরের মেয়ে আছমা আক্তার পাখি বাড়ির অন্যান্য শিশুদের সাথে ওই মাঠে খেলা করছিল। হঠাৎ সবার অজান্তে সে মাঠের পাশে বিআইডব্লিউটিএ’র টয়লেটের সেপটিক ট্যাঙ্কিতে শিশুটি পড়ে যায়। পরক্ষণে তাকে না পেয়ে খুঁজতে গিয়ে সেপটিক ট্যাঙ্কির ভেতরে দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে জানান। এ খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।
এ ঘটনায় স্থানীয় মেম্বার মহসিনসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রায় ১৫/২০ বছর আগে হরিণা ফেরিঘাট এলাকায় বিআইডব্লিউটিএ’র স্থাপনা নির্মাণ করা হয়। ওই সময় বাথরুমের সেপটিক ট্যাঙ্কির ঢাকনা দিলেও তা ভেঙে যায় বেশ কয়েক বছর আগে। অথচ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের একাধিকবার বলা হলেও তারা মেরামত করেননি। ফলে বিআইডব্লিউটিএ’র গাফিলতির কারণে এই অবুঝ শিশুটি মারা গেলো। তাই স্থানীয়রা ওই ঘটনায় নিন্দা জানিয়ে সংশ্লিষ্টদের অপসারণ দাবি করেন।
হানারচর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লনী গাজী বলেন, ইতোপূর্বে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বেশ কয়েকবার চাঁদপুর এসে হরিণা ফেরিঘাট এলাকার বিআইডব্লিউটিএ’র স্থাপনাসমূহ মেরামতের নির্দেশ দিয়েছেন। কিন্তু কে শোনে কার কথা।
এ বিষয়ে বিআইডব্লিউটিএ’র নৌবন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনার পরই আমি বিষয়টি জানতে পেরেছি। বাথরুমের সেফটি ট্যাঙ্কির ঢাকনাগুলো এলাকার লোকজন ভেঙে নিয়ে গেছে। তবে দুর্ঘটনায় শিশু মৃত্যুর ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, হরিণাঘাটে দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার একরামুল হক ভূঁইয়াকে অপসারণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন