শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাউন্সিলে বাধা দেয়া হচ্ছে না বিএনপিকে

প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার : দলীয় কাউন্সিল করতে বিএনপিকে কোন বাধা দেয়া হচ্ছে না। এমনকি দলীয় ভাবে তাদের বাধা দেবার মতো কোন সিদ্ধান্তও নেয়া হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
মঙ্গলবার দুপুরে সাভারের আশুলিয়ায় বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের জামগড়ায় সড়ক সংস্কার ও উন্নয়ন কাজ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।
সবক্ষেত্রেই বিএনপির নালিশ করার স্বভাব উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা সরকারের প্রতিটি বিষয়েই অভিযোগ তুলেন। বিএনপি এয়ারকন্ডিশনের বাতাস ছাড়া কাউন্সিল করতে পারে না। তাই তারা সিদ্ধান্ত নিয়েছিল বসুন্ধরায় তাদের কাউন্সিল করবে। কিন্তু বসুন্ধরা যেহেতু একটি প্রাইভেট কোম্পানী তাই তারা তাদের ওখানে কাউন্সিল করার অনুমতি না দিলে এর জন্যতো সরকার দায়ী নয়।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম কথায় কথায় বলেন, সরকার তাদের সম্মেলন করতে বাধা দিচ্ছে। তার প্রতি আহবান সরকার কোথায় কোথায় তাদের বাধা দিচ্ছে বলুক, বাধা দেয়া সরকারের কাজ নয়।
ওবায়দুল কাদের আরো বলেন, প্রতি বছর বর্ষাকালে ও ঈদের সময়ে এ (আব্দুল্লাপুর-বাইপাইল) সড়কটি দিয়ে চলাচলরত মানুষদের যে পরিমান ভোগান্তিতে পড়তে হয় এই ওভার লে নির্মাণ শেষ হলে তা অনেকটাই লাঘব হয়ে আসবে।
তিনি বলেন, এই সড়কটি দিয়ে ভোগান্তী স্থায়ীভাবে কমাতে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ঢাকা ইপিজেড পর্যন্ত মোট ৪২ কিলোমিটার এলিভেডেট এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হবে। এর মধ্যে ২২ কিলোমিটার হবে র‌্যাম্প।
ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলে বিএনপির কাউকে বাধা দেয়া হচ্ছে না উল্লেখ করে মন্ত্রী বলেন, নানা মামলা মোকদ্দমা আর গ্রেপ্তারী পরোয়ানায় অনেকেই এলাকা ছাড়া।
সড়কের দুই পাশ দখলমুক্ত করার ব্যাপারে নিজের অবস্থান পুনর্ব্যক্ত করে মন্ত্রী বলেন, রাজনৈতিক প্রভাব আর প্রতিপত্তির কারণেই পুরোপুরি সড়ক দখলমুক্ত করা সম্ভব হচ্ছে না। তবে আগামী মাসের মধ্যে সড়ক দখলমুক্ত করারও ঘোষণা দেন তিনি।
এসময় মন্ত্রীর সাথে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন