শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১২ ইউপিতে নির্বাচন স্থগিত

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের ২য় ধাপে ঘোষিত তফসিলের ৬৮৪টি ইউনিয়ন পরিষদ থেকে ১২টি ইউপি বাদ দিচ্ছে নির্বাচন কমিশন ইসি। আইনি ঝামেলা থাকায় বুধবার ৬৮৪টি ইউপি থেকে ১২ ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে ইসি।
বাদ পড়া ইউপির মধ্যে রয়েছে গোপালগঞ্জের কোটালি পাড়ার বাঘা, ঠাকুরগাঁও রানীশংকৈলের বাচোর, হোসেগাঁও, নুন্দুয়ার, চুয়াডাঙ্গা সদরের বেগপুর, শংকর চন্দ, তিতুদহ, কোকশাবাড়ী, টুপামাড়ী, আমিনাবাদ, নুরাবাদ ও মাগুরা সদরের কুচিয়ামুড়া।
ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, ২য় ধাপে ৬৭২টি ইউনিয়নে ভোট হবে। এই ধাপে ২ মার্চ মধ্যে প্রার্থীদের মনোনয়ন দাখিল করতে হবে। প্রার্থিতা বাছাই ৪-৫ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ মার্চ, ভোট গ্রহণ করা হবে ৩১ মার্চ। নির্বাচন কমিশনের (ইসি) জেলা পর্যায় থেকে এ তফসিল ঘোষণা করে।
প্রসঙ্গত, বর্তমানে দেশে ৪ হাজার ৫৭১টি ইউনিয়ন পরিষদ রয়েছে। মেয়াদোত্তীর্ণ বিবেচনায় ভোটের জন্য উপযুক্ত ইউনিয়ন বাছাই করে ধাপে ধাপে ভোটের তফসিল ঘোষণা করা হবে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ২৯ (৩) ধারা অনুযায়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ পাঁচ বছর পূর্ণ হওয়ার আগের ১৮০ দিনের মধ্যে নির্বাচন করার বিধান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন