ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনগণের দুর্ভোগ সীমাহীন : ডা. শাহাদাত হোসেন

পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পুলিশের ব্যাপক বাধা উপেক্ষা করেই গতকাল (শনিবার) বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপি কাজীর দেউড়ী এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এতে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনগণের দুর্ভোগ বেড়ে গেছে সীমাহীন। গ্যাস-বিদ্যুতের মূল্য যতবার বৃদ্ধি করা হয়েছে, চট্টগ্রামের প্রতি সরকারের বিমাতাসুলভ আচরণও ততটা বেড়েছে। চট্টগ্রামে গ্যাসের চাহিদা রয়েছে ৪০০-৪৫০ মিলিয়ন ঘনফুট। কিন্তু আমরা তার বিপরীতে পাচ্ছি ২০০-২২০ মিলিয়ন ঘনফুট। অবশিষ্ট ৬০ মিলিয়ন ঘনফুট গ্যাস আবাসিকে ব্যবহৃত হচ্ছে। পর্যাপ্ত গ্যাস ও বিদ্যুতের অভাবে ৩০০ শিল্প-কারখানা বন্ধ হয়ে গেছে। আরও শিল্প-কারখানা বন্ধের পথে। ডা. শাহাদাত বলেন, অর্থমন্ত্রী দেশে গ্যাসের মূল্য কম বলে যে মন্তব্য করেছেন তা হাস্যকর ও জনবিরোধী বক্তব্য। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের সরকার নয়। গ্যাসের মূল্যবৃদ্ধির সাথে সাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং পরিবহন ভাড়া সীমাহীন বৃদ্ধি পাবে। দেশের সাধারণ জনগণের স্বার্থের কথা চিন্তা না করে গ্যাসের মূল্যবৃদ্ধি করলে জনগণকে সাথে নিয়ে গণআন্দোলনের ডাক দেয়া হবে।
সমাবেশে মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, সরকারের সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে জ্বালানি খাতে নৈরাজ্য সৃষ্টি করে তার দায় জনগণের উপর তুলে দিতে অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি করেছে। গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে শিল্প খাতে নেতিবাচক প্রভাব পড়বে এবং মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। শিল্প-কারখানাগুলো বিশাল ক্ষতির মুখে পড়বে।
সমাবেশে আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান। এতে উপস্থিত ছিলেন স্থানীয় বিএনপি নেতা মোঃ মিয়া ভোলা, এমএ আজিজ, মোহাম্মদ আলী, এসএম সাইফুল আলম, শেখ নুরুল্লাহ বাহার, কাজী বেলাল উদ্দিন, ফরিদ আহমেদ বিএ, ইস্কান্দর মির্জা, সবুক্তগীন ছিদ্দিকী মক্কী, সামশুল আলম, ইকবাল চৌধুরী, মোশারফ হোসেন দিপ্তি, আরইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, জাহাঙ্গীর আলম দুলাল, আব্দুল মান্নান, ফাতেমা বাদশা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন