বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডেমরায় স্বর্ণের দোকানে ডাকাতি ১০০ ভরি স্বর্ণ লুট আহত ১

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ডেমরায় একটি সোনার দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতদল একশ’ ভরির বেশি স্বর্ণালঙ্কার লুট করে নিয়েছে। ডাকাতদের চাপাতির কোপে একজন আহত হয়েছেন। তার নাম উত্তম পাল। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।
গতকাল শুক্রবার দুপুরে জুমার নামাজের সময় সারুলিয়া মনুমোল্লা শপিং কমপ্লেক্সের দ্বিতীয় তলায় কেয়া জুয়েলার্স নামে এক স্বর্ণের দোকানে এ লুটপাটের ঘটনা ঘটে। স্বর্ণালঙ্কার ছাড়াও ডাকাত দল নগদ ৫ লাখ টাকা লুটে নিয়ে যায় বলে জানায় দোকানের কর্মচারী অমর পাল। এ রিপোর্ট লিখা পর্যন্ত (রাত ৯টায় ) পুলিশ কোন মালামাল উদ্ধার এবং কাউকে আটক বা গ্রেফতারও করতে পারেনি ।
এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ এসএম কাওসার বলেন, স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি বলেন, জুম্মার নামজের সময় ডাকাতি হয়েছে। তখন মার্কেটের অন্য সব দোকান বন্ধ থাকলেও এ স্বর্ণের দোকানটি খোলা ছিল। আর এ সুযোগে ডাকাত দল এ ঘটনা ঘটায়। ঘটনার পর পরই পুলিশ ওই স্বর্ণের দোকানে যায় এবং ঘটনাস্থল পরিদর্শন করেছে।
দোকানের কর্মচারী অমর, উত্তম ও তনু পাল জানায়, জুম্মার নামাজের সময় ৮/১০ জনের একটি ডাকাতদল হঠাৎ দোকানে প্রবেশ করে। এ সময় সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে এবং উত্তম পালকে ধারালো অস্ত্র দিয়ে জখম করে দোকানের মালামাল ও নগদ টাকা লুটে নিয়ে দ্রুত পালিয়ে যায়। এদিকে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে আসে এবং ঘটনাস্থল পরিদর্শন করেন।
আমিরাতে মেজবান নজরকাড়ে ভিনদেশীদেরও
ছালাহউদ্দিন, আরব, আমিরাত থেকে : চট্টগ্রাম সমিতি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে গতকাল শুক্রবার দুপুর ১টায়, শারজাহ ন্যাশনাল পার্কে আয়োজন করা হয় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান। মেজবানকে ঘিরে ৫ সহস্রাধিক প্রবাসী বাংলাদেশির উপস্থিতি ছিল অবাক করার মতো। বিদেশের মাটিতে নিজ দেশীয় সংস্কৃতি ঐতিহ্যের এত বড় আয়োজন আর প্রবাসীদের উপস্থিতি দেখা যায়নি কখনোই। নজরকাড়ে পার্কে ঘুরতে আসা স্থানীয় আরবরাসহ অন্যান্য দেশের লোকদেরও। প্রবাসীদের স্বপরিবারে ব্যাপক উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। এ যেন প্রবাসে দলমত নির্বিশেষে সকল প্রবাসী বাংলাদেশির আপন সংস্কৃতি ঐতিহ্য অনুষ্ঠানে একত্রিত হওয়ার এক অপূর্ব মিলনমেলা।
ব্যস্ত প্রবাসী জীবনে শুক্রবার ছুটির দিন হওয়ায় অনুষ্ঠানে আসার সুযোগটি হাতছাড়া করেননি অনেকেই। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান। আরো উপস্থিত ছিলেন সমিতির আহ্বায়ক আইয়ুব আলী বাবুল, সদস্য সচিব এটি এম জাহিদ চৌধুরী, ইসমাইল গণি চৌধুরী ও কাজী মোহাম্মদ আলী, মীর আহমেদসহ ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
আয়োজকরা জানান, আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে বড় একটি অংশ চট্টগ্রামের। তাছাড়া সকল প্রবাসী বাংলাদেশিকে একত্রিত করে সৌহার্দ্যপূর্ণ মিলনমেলায় দেশীয় সংস্কৃতির ঐতিহ্যবাহী অনুষ্ঠান তুলে ধরাই হচ্ছে মূলত এ আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন