শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শের ধারায় ফিরে এসেছে বাংলাদেশ

নিউইয়কে শেখ মুজিবের জন্মবার্ষিকীর আলোচনা সভায় ডা. দিপু মনি

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নিউইয়র্ক থেকে সংবাদদাতা : স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শুধুই ‘জাতির জনক’ নন, তিনি সমগ্র বিশ্বের সকল নিপিড়ীত-নির্যাতিত গণতন্ত্রকামী মানুষেরও নেতা। শেখ মুজিব তার মেধা, যোগ্যতা, সাহস আর প্রাজ্ঞ রাজনীতির মধ্য দিয়ে ছাত্রনেতা থেকে বঙ্গবন্ধু, জাতীয় নেতা আর জাতির জনকে পরিণত হয়েছিলেন। শেখ মুজিব জাতির গর্ব, আমাদের অনুপ্রেরণা। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শের ধারায় ফিরে এসেছে বাংলাদেশ। বাংলাদেশ আজ উন্নয়ন আর অগ্রগতির অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। হাসিনা সরকারের উন্নয়ন আর গণতন্ত্র হাতে হাত ধরে এগিয়ে চলছে। তিনি বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে শেখ হাসিনার পাশে থাকতে হবে। আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে।
নিউইয়র্কের জ্যাকসন হাইটসস্থ পালকি পার্টি সেন্টারে আয়োজিত গত বৃহস্পতিবার রাতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. দিপু মনি উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু ও তার পরিবার সহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন ইমাম কাজী কাইয়্যুম। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।
আলোচনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ডা. মাসুদুল হাসান ও ড. প্রদীপ রঞ্জন কর, সহ সভাপতি যথাক্রমে মাহবুবুর রহমান, সামসুদ্দীন আজাদ ও লুৎফুল করীম, যুগ্ম সাধারণ সম্পাদিকা আইরীন পারভিন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহি উদ্দিন দেওয়ান ও আব্দুর রহীম বাদশা, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনজুরুল ইসলাম শাহীন, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, মানবাধিকার বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম, প্রবাসী বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, তথ্য ও গবেষণা সম্পাদক জালাল উদ্দিন রুমি, উপ প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি এবং কানাডা থেকে আগত নতুন প্রজন্মের তাবাসসুম তাথৈ। এছাড়াও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র সফররত অর্থমন্ত্রী এম এ মুহিতের এপিএস জাভেদ সিরাজ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী পরিষদ সদস্য খোরশেদ খন্দকার, মজিবুল মওলা, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আশ্রাফ উদ্দিন প্রমুখ।
সভায় ডা. দিপু মনি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামী জীবনের সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর শক্তি ছিলো মানুষের ভালবাসা। আর তার দূর্বলতা ছিলো মানুষের প্রতি অতি ভালবাসা। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের অন্যতম-অসাধারণ ত্যাগী আর সাহসী নেতা। তার সাহসকে ধারণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
ডা. দিপু মনি বিএনপি-জামায়াতকে বলেন, ২০০১-২০১৬ সালে তারা জাতিকে দূর্নীতি আর দু:শাসন উপহার দিয়ে গেছে। তারা মানুষ হত্যা করেছে। এখন তারা ঘাপটি মেরে বসে রয়েছে। সুযোগ পেলেই তারা ছোবল মারবে। যেকোন উপায়ে তারা ক্ষমতায় আসতে চাইছে। তাই বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। মানুষের মন জয় করে আগামী নির্বাচনে জয়ী হতে হবে। এজন্য দলীয় নেতা-কর্মীদের ঐক্য আর শৃঙ্খলার বিকল্প নেই।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন উপলক্ষ্যে রাত ১২টা ১৫ মিনিটে সংগঠনের পক্ষ থেকে দলীয় নেতা-কর্মীদেও সাথে নিয়ে কেক কাটেন ডা. দিপু মনি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকেও পৃথক পৃথকভাবে কেক কাটেন ডা. দিপু মনি। এসময় যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন