শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীর বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্য থানায় জমা দিতে হবে ১৫ মার্চের মধ্যে -ডিএমপি কমিশনার

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, আগামী ১৫ মার্চের মধ্যে রাজধানীর বাড়ির মালিক, ভাড়াটেসহ নগরবাসীর সব তথ্য সরবরাহ করা ফরমে পূরণ করে থানায় জমা দিতে হবে। জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে এসব তথ্য হালনাগাদ করে একটি ডেটাবেজে রাখা হবে। নিরাপদ ঢাকা গড়তে নগরবাসীর সহায়তা চান তিনি।
গতকাল সোমবার মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর সব বাসায় ফরম পাঠানো হয়েছে। যারা এখনো ফরম পাননি, তাঁরা থানায় যোগাযোগ করে ফরম সংগ্রহ করবেন। নগরবাসীর এসব তথ্য সুরক্ষিত থাকবে। এ জন্য নগরবাসীর দুর্ভোগ হবে না বলে তিনি আশ্বস্ত করেন।
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশের সেবা জনগণের কাছে পৌঁছে দেয়া, একটি গতিশীল ও কার্যকর এবং পুলিশের কার্যক্রমের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে ডিএমপির বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি থানায় তিন থেকে সর্বোচ্চ নয়টি বিট রয়েছে। যার সর্বমোট সংখ্যা হচ্ছে ২৮৭টি। বিট পুলিশিংয়ের মাধ্যমে ডিএমপির কার্যক্রমে গতিশীলতা পাবে। এর মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে থাকবে বলেও তিনি আশা করেন।
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীর বিভিন্ন বাসা থেকে জঙ্গি আটক, জঙ্গি আস্তানার সন্ধান ও বোমা তৈরির সরঞ্জাম পাওয়ায় বিট পুলিশিংয়ের মাধ্যমে বাড়ির মালিক, ভাড়াটেসহ নগরবাসীর তথ্য সংগ্রহ করা হচ্ছে। ফরমের মাধ্যমে এসব তথ্য সংগ্রহ করা হচ্ছে। তিনি এসব তথ্য দেয়ার জন্য নগরবাসীর কাছে অনুরোধ জানান। আগামী ১৫ মার্চের মধ্যে সব তথ্য সংগ্রহ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Aparup Barua ১ মার্চ, ২০১৬, ১২:৪০ পিএম says : 0
Thanks DMP to take this initiative. Anyway I would like to request DMP to make it available in the DMP website so that we can also get it from Online as we are yet to receive any such Form from any quarter. Simultaneously, hand delivery of the From is also important as some building owners might have constraint using online.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন