ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

একুশে টিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৩৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে মামলা করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অপরাধের প্রাথমিক প্রমাণ পাওয়ায় গতকাল মঙ্গলবার বিকেলে তার বিরুদ্ধে মামলার অনুমোদন দেয় কমিশন। দুদকের উপ-পরিচালক শামসুল আলম বাদী হয়ে আজ বুধবার রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করবেন বলে তিনি নিশ্চিত করেছেন।
দুদক সূত্র জানায়, ইটিভির বিজনেস প্রমোশন, লিগ্যাল, বিনোদনসহ বিভিন্ন খাতের ভুয়া বিল দেখিয়ে আবদুস সালাম প্রায় ৩৪ কোটি টাকা আত্মসাৎ করেন। দুদকের অনুসন্ধান প্রতিবেদনে এসব বিষয় তুলে ধরা হয়েছে। অনুসন্ধানকালে দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তা ইটিভি অফিস পরিদর্শনে গিয়ে বিভিন্ন নথিপত্র সংগ্রহ করে আত্মসাতের এ তথ্য পেয়েছেন। দুদকের অনুসন্ধান অভিযোগ বলছে, ইটিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম তথ্য গোপন করে বিদেশি কোম্পানি ‘সিটিকপ’র নামে থাকা ইটিভি’র শেয়ার স্থানান্তরের অর্থ হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করেছেন। এই অভিযোগটি বর্তমানে অনুসন্ধানাধীন।
রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতার হয়ে আবদুস সালাম এখন কারাগারে রয়েছেন। পর্নোগ্রাফির মামলায় ২০১৫ সালের ৬ জানুয়ারি আবদুস সালামকে গ্রেফতার করা হয়। ২০১৪ সালের ২৬ নভেম্বর এক নারী বাদী হয়ে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ওই মামলা করেন। এরপর ২০১৫ সালের ৮ জানুয়ারি বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান ও আবদুস সালামসহ আরও কয়েকজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে আরেকটি মামলাও দায়ের করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন