শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাজীপুরে এটিএম বুথের ২ কোটি টাকা লুট

ডাকাতদের নিয়ে যাওয়া টাকার খালি ট্রাংক উদ্ধার

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈরে ডাচ্-বাংলা ব্যাংকের ফাস্টট্রেক এটিএম বুথ থেকে টাকা লুটের ঘটনায় গতকাল বৃহস্পতিবার কালিয়াকৈর থানায় মামলা হয়েছে। এতে ১ কোটি ৯৪ লাখ ৯৭ হাজার টাকা লুটের অভিযোগ করা হয়েছে।
কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম জানান, মানিপ্লান্টের এটিএম কর্মকর্তা মাসুদ রানা বাদী হয়ে ১ কোটি ৯৪ লাখ ৯৭ হাজার টাকা লুটের অভিযোগে মামলাটি দায়ের করেন। এতে অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়েছে।  
তিনি আরো জানান, ময়মনসিংহের ফুলবাড়ি থানা এলাকা থেকে লুট হওয়া টাকার খালি ট্রাংক উদ্ধার করা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতারে পুলিশের একাধিক টিমসহ আইনশৃঙ্খলাবাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা অভিযান পরিচালনা করছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে কালিয়াকৈর উপজেলার ওই এলাকায় এপেক্স ফুটওয়্যার লিমিটেড কারখানার পাশে ডাচ্-বাংলা ব্যাংকের একটি ফাস্টট্রেক এটিএম বুথ রয়েছে। সেখান থেকে গ্রাহকরা টাকা উঠাতে ও জমা দিতে পারেন।
বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মানিপ্লান্ট নামের একটি প্রতিষ্ঠানের কর্মকর্তার ওই বুথে টাকা রাখতে আসেন। তাদের নির্দিষ্ট মাইক্রো থেকে দুটি ট্রাংকে করে টাকাগুলি ওই বুথের মধ্যে নিয়ে যান। এ সময়ে দুইজন গানম্যান, নিরাপত্তাকর্মীসহ ব্যাংকের ৭ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এমন সময় একটি পিকআপ নিয়ে ১০-১২ জন দুর্বৃত্ত ওই ফাস্টট্রেক বুথে হামলা চালায়। হামলা চালিয়ে নিরাপত্তকর্মী লিয়াকত হোসেনকে মারধর করে টাকার ট্রাংক দুটি লুট করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।                
লুটের ঘটনায় ব্যবহৃত ২টি ট্রাংক উদ্ধার
ফুলবাড়ীয়া উপজেলা সংবাদদাতা : কালিয়াকৈর এটিএম বুথের জন্য আনা কোটি টাকা লুটের ঘটনার মানি প্লান্ট নামের নিরাপত্তা প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী লুট হওয়া দুটি খালি ট্রাঙ্ক শনাক্ত করে নিশ্চিত করেছেন কালিয়াকৈর থানার এসআই আব্দুল্লাহ আল তায়েবুর।
বিকেলে ফুলবাড়ীয়া থানায় কালিয়াকৈর থানা পুলিশ এসে বিষয়টি নিশ্চিত করেছেন। খালি ট্রাঙ্ক দুটি এবং এটিএম শপিং কার্ডটি কালিয়াকৈর থানায় নিয়ে গেছেন কালিয়াকৈর থানা পুলিশ।
ফুলবাড়ীয়া থানার ওসি রিফাত খান রাজিব জানান, বৃহস্পতিবার ভোরে আছিমের বাঁশদীর কড়ইতলা গ্রামের হাফেজ ইউসুফ আলী মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় মামুনের পুকুরে দুটি বস্তু ভাসমান অবস্থায় দেখে ডাকচিৎকার শুরু করলে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। থানার এএসআই মোর্শেদ আলম পুকুর থেকে ট্রাংক দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। সকালে বিষয়টি কালিয়াকৈর পুলিশকে অবহিত করলে বৃহস্পতিবার বিকেলে কালিয়াকৈর থানার এসআই ফুলবাড়ীয়া থানায় এসে মানিপ্লান্ট নামের নিরাপত্তা প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী লুট হওয়া দুটি খালি ট্রাঙ্ক শনাক্ত করে নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, ট্রাঙ্ক দুটির মধ্যে একটির তালা ভেঙে দুমড়ানো-মুচড়ানো অপর ট্রাঙ্ক বিশেষ কৌশলে খুলে ভিতরের রক্ষিত টাকা নিয়ে খালি ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। এ সময় ট্রাঙ্কের ভেতর থেকে ডাচবাংলা ব্যাংকের একটি এটিএম শপিং কার্ড নাম্বার ০১২ ০১৮৯ ২৪১২ যার হিসাব নং-১৮২১০৩১২১৪৩৮ উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, বুধবার দিবাগত রাতে ওই বুথে ব্যাংকের টাকা নিয়ে আসে মানিপ্লান্ট নামের একটি নিরাপত্তা প্রতিষ্ঠান। টাকা নিয়ে বুথের ভেতরে অবস্থানকালে একটি পিকআপভ্যানে করে আসা ১০-১২ জন সশস্ত্র দুর্বৃত্ত বুথে হামলা চালায়। এরপর টাকাভর্তি ট্রাঙ্ক দুটি লুট করে নিয়ে যায় তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন