বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্দীর হাতকে কর্মীর হাতিয়ারে রূপান্তর করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বন্দীদের হাতকে কর্মীর হাতিয়ারে রূপান্তর করতে হবে। সারা বিশ্বে কারাগারের ধারণা রূপান্তরিত হয়ে সংশোধনাগারে পরিবর্তিত হচ্ছে। আমাদেরও সময় এসেছে এ বিষয়ে ভাবার।
বুধবার সকালে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে অনুষ্ঠিত কারা সপ্তাহ ২০১৬ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ইতোমধ্যে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ তে পুনর্বাসন প্রশিক্ষণ স্কুল স্থাপন করা হয়েছে এবং এর মাধ্যমে বন্দীদের বিভিন্ন মেয়াদি প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এছাড়া অন্যান্য কারাগারগুলোতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত আছে। এ ধরনের কর্মকা- সম্প্রসারিত করে সকল কারাগারে প্রশিক্ষণের ব্যবস্থা করে বন্দীদের হাতকে কর্মীর হাতিয়ার রূপান্তর করতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রী সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠান স্থলে এসে পৌঁছালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান ও কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন তাকে স্বাগত জানান। প্রধান অতিথি সেখানে রাষ্ট্রীয় সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন। পরে পায়রা উড়িয়ে কারা সপ্তাহের উদ্বোধন করেন।
তিনি কারা কর্মকর্তাগণকে র‌্যাংক ব্যাজ এবং সেরাজেল ও বিভাগকে ক্রেস্ট প্রদান করেন এবং কারারক্ষীদের অস্ত্রবিহীন যুদ্ধ মহড়া প্রদর্শন উপভোগ করেন। তিনি কারা সপ্তাহ উপলক্ষে কারাগার প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিরও উদ্বোধন করেন। তিনি কেন্দ্রীয় প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র উদ্বোধন এবং সুনামগঞ্জ, নেত্রকোনা ও দিনাজপুর কারাগারের ফলক উন্মোচন করেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মো. ফজলুল কবীর, কারা উপ-মহাপরিদর্শক মো. তৌহিদুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন