ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডা. শিরীন শারমিনের সাথে সউদী স্পীকারের বিদায়ী সাক্ষাৎ

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পীকার ও সিপিএ নির্বাহী কমিটি’র চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি  বাংলাদেশে সফররত সউদী আরবের মজলিসে শূরার স্পীকার  ড. আব্দুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহীম আলী আল শেখ ও তার নেতৃত্বে শুরা কাউন্সিলের প্রতিনিধি দলের সাথে গতকাল ঢাকার একটি হোটেলে বিদায়ী বৈঠক করেন। গতকাল জাতীয় সংসদ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সাক্ষাতকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। আলোচনাকালে স্পীকার দু’দেশের সংসদীয় পর্যায়ে সম্পর্ক জোরদারের বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি মনে করেন উভয় দেশের সংসদীয় পর্যায়ে সফর বিনিময়ের মাধ্যমে বিদ্যমান সম্পর্ক সুদৃঢ় করা সম্ভব।  মজলিস আশ শুরার স্পীকার বলেন, বাংলাদেশে তাঁর সফর নতুন এক দিগন্তের সূচনা করেছে। বাংলাদেশ অতিথিপরায়ন দেশ উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী ও স্পীকার যে আন্তরিকতা দেখিয়েছেন তা মনে রাখার মতÑÑ যাতে কোন ঘাটতি ছিল না। একারণেই সউদী আরবের বাদশাহ অতি শিগগিরই বাংলাদেশ সফরসূচী চূড়ান্ত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় স্পীকার শিরীন শারমিন চৌধুরী মজলিসে শূরার স্পীকার ও প্রতিনিধি দলের সম্মানে এক মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন।  
প্রতিনিধি দলে সউদী শূরা কাউন্সিলের সদস্য ড. সালেহ এ.এস আলসিহাইব, ড. ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আব্দুল আজিজ আল দারাব ও উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং বাংলাদেশে নিযুক্ত সউদী রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচ. এম. আল মুতাইরি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, হুইপবৃন্দ, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিবৃন্দ, বাংলাদেশ আওয়ামীলীগের সংসদীয় দলের সেক্রেটারি নূর-ই-আলম চৌধুরী এমপি, সংসদ সদস্যবৃন্দ এবং বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. মোঃ আবদুর রব হাওলাদারসহ সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন