শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাউন্সিলে খালেদাকে বাদ দেবে বিএনপি নেতাকর্মীরা হাছান মাহমুদ

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:০১ এএম, ৫ মার্চ, ২০১৬

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ আশাবাদ ব্যক্ত করেছেন, যে হাতে রক্তের দাগ, পোড়া মানুষের গন্ধ; আসন্ন কাউন্সিলে তাকে বিএনপির নেতাকর্মীরা নেতৃত্ব থেকে বিদায় করে দেবে। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘যুদ্ধাপরাধী মীর কাসেম আলীসহ সকল যুদ্ধাপরাধীর শাস্তি কার্যকর করা দেশবাসী দেখতে চায়’ শীর্ষক এক সমাবেশে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বিএনপির যে কাউন্সিল হতে যাচ্ছে আমরা আশা করবো বিএনপির কাউন্সিলে নতুন  নেতৃত্ব আসবে। যে হাতে রক্তের দাগ, পোড়া মানুষের গন্ধ আসন্ন বিএনপির কাউন্সিলে তাকে  নেতৃত্ব থেকে বিদায় দেবে।
তিনি বলেন, বিএনপির অভিযোগ সরকার তাদের কাউন্সিলের জন্য জায়গা দেয় না। ঢাকার সবচেয়ে বড় স্থান সোহরাওয়ার্দী উদ্যানে জায়গা বরাদ্দ দিয়েছিলো কিন্তু বিএনপির তা পছন্দ হয়নি। কারণ সেখানে লক্ষাধিক মানুষের প্রয়োজন। এত লোক সমাগম ঘটানোর ক্ষমতা বিএনপির নেই।
বিএনপির কাউন্সিলের ২ সপ্তাহ আগে নেতা নির্বাচনের সমালোচনা করে হাছান বলেন, কাউন্সিলে সারাদেশ থেকে নেতাকর্মী ডেলিগেটসরা আসবে। তাদের প্রতিবাদ ও বিক্ষোভের মুখে খালেদা জিয়া এবং তারেক রহমানকে পরতে হতে পারে। তাই তড়িঘড়ি করে চোরা পথে নেতা নির্বাচনের পথ বেছে নিয়েছে তারা।
বিএনপি-জামায়াত একই বৃত্তে দুটি ফুল উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি জামায়াত একই সঙ্গে রাজনীতি করছে, শুধু তা নয়। যারা পাকিস্তানের পতাকার জন্য যুদ্ধ করেছিল, বেগম খালেদা জিয়া তাদের মন্ত্রী বানিয়ে তাদের গাড়ীতে দেশের পতাকা তুলে দিয়েছেন। সুতরাং যুদ্ধাপরাধীদের সহযোগীরাও অপরাধী। তাই যুদ্ধাপরাধীদের সহযোগীদেরও বিচার হওয়া উচিত বলে আমরা মনে করি।
জাকির আহমেদের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এমএ করিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন