রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গ্রিক মূর্তি না সরালে জাতীয় ঈদগাহে নামাজ বয়কট -ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির

২ জুন ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম



স্টাফ রির্পোটার : গতকাল মঙ্গলবার বাদ জোহর ‘ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটি’র এক জরুরী সভা কামরাঙ্গীরচর নূরিয়া মাদরাসায় অনুষ্ঠিত হয়। সভায় নেতৃবৃন্দ বলেন, সর্বজন শ্রদ্ধেয় বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের প্রথম খতীব মুফতি আমীমুল ইহসান রহ. এর নাম অন্যায়ভাবে স্বাধীনতা বিরোধীদের তালিকায় অন্তর্ভূক্ত করে, সড়ক থেকে তাদের নাম বাদ দেয়ায় দিন দিন জনমনে ক্ষোভ বাড়ছে। জনগনের কাছে সরকারের ভাব-মর্যাদা চরম ভাবে ক্ষুন্ন হচ্ছে। হাফেজ্জী হুজুর এবং মুফতি আমীমুল ইহসান রহ. এর বিরুদ্ধে স্বাধীনতাবিরোধী অপবাদ দিয়ে গোটা আলেমসমাজকে হেয় করা হয়েছে। ওলামায়ে কেরামের শান্তিপূর্ণ আন্দোলনের পরও বিষয়টি নিয়ে সরকারের কোন কার্যকরী উদ্যোগ না থাকায় এবং দেশব্যপি তীব্র নিন্দা ও প্রতিবাদ সত্যেও গ্রিক মূর্তি অপসারণ না করায় জনগণ বিস্মিত। অবিলম্বে মূর্তি সরানো না হলে জনগণ জাতীয় ঈদগাহে ঈদের নামাজ বয়কট করবে। সভায় আগামী ২রা জুন শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।
ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহŸায়ক ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা ক্বারী শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে বৈঠকে আরো বক্তব্য রাখেন-  হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা নূর হুসাইন কাসেমী, ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির যুগ্ম আহŸায়ক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, জামিয়া মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম, কমিটির সদস্যসচিব মাওলানা মাহফুজুল হক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, খেলাফত ইসলামীর আমীর মাওলানা আবুল হাসানাত আমিনী, জমিয়তে উলামায়ে ইসলামের ঢাকা মহানগরীর আমীর মাওলানা মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, খেলাফত আন্দোলন ঢাকা মহানগর আমীর মাওলানা মুজীবুর রহমান হামিদী, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মূসা বিন ইজহার, মাওলানা মোঃ ফয়সাল, মাওলানা মুশতাক আহমাদ শরীয়তপুরী, মাওয়ালানা সানাউল্লাহ, মুফতি ফখরুল ইসলাম, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, মুফতি আকরাম হুসাইন, মুফতি আহসানুল্লাহ, মুফতি মাহবূবুল্লাহ, মাওলানা আকম আশরাফুল হক ও মুফতি আব্দুর রহীম কাসেমী প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, হযরত হাফেজ্জী হুজুর এবং মুফতি আমীমুল ইহসান রহ. এর নাম পূন:বহাল ও মূর্তি অপসারণসহ ঐতিহ্য সংরক্ষণ কমিটির সকল দাবী মেনে না নিলে তাওহিদী জনতা উত্তাল গণ আন্দোলনে নামতে বাধ্য হবে। এ দাবী আদায়ে আগামী ২রা জুন শুক্রবার বাদ জুমা বায়তুল মেকাররমে বিক্ষোভ মিছিল সফল করার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন