ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

দুই মন্ত্রীর বক্তব্য বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপ : বিএনপি

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:২৯ পিএম, ৬ মার্চ, ২০১৬

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতিকে নিয়ে দুই মন্ত্রীর বক্তব্যকে বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপ বলে মনে করে বিএনপি। গতকাল সকালে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন। রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন হয়।
রিজভী বলেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক যে মন্তব্য করেছেন, তা রাষ্ট্রের একটি স্বতন্ত্র অঙ্গ হিসেবে বিচার বিভাগের স্বাধীনতার ওপর অবৈধ শাসকগোষ্ঠীর নগ্ন হস্তক্ষেপ। এসব বক্তব্যে আবারও প্রমাণিত হলো, পঁচাত্তরের একদলীয় বাকশাল তার সব আগ্রাসী শক্তি নিয়ে পুণর্জন্ম লাভ করেছে। বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক কি এই আওয়ামী শাসনামলে তার বিচারক জীবনে যেসব রাজনৈতিক বক্তব্য রেখেছেন, সেগুলো কি রবীন্দ্রসংগীত ছিল? না সেগুলো গালিবের গজল ছিল?
মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত মীর কাসেম আলীর আপিলের রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতি ও অ্যাটর্নি জেনারেলের বক্তব্যের সমালোচনা করে গত শনিবার এক সেমিনারে বক্তব্য দেন সরকারের দুই মন্ত্রী কামরুল ইসলাম ও আ ক ম মোজাম্মেল হক। প্রধান বিচারপতি তার আসনে থাকতে চাইলে ‘অতিকথন’ বন্ধ করা উচিত বলেও সে সময় এক মন্ত্রী পরামর্শ দেন।
একই সঙ্গে মীর কাশেম আলীর মামলায় আপিল বিভাগের শুনানিতে প্রধান বিচারপতি যেসব মন্তব্য করেছেন, তার পরিপ্রেক্ষিতে তাকে বাদ দিয়ে নতুন বেঞ্চ গঠন করে ওই মামলায় পুনরায় শুনানি করার আহ্বান জানিয়েছেন দুই মন্ত্রী।
এ ছাড়া গতকাল রাজধানীর মিরপুরে এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালের টিকেট প্রত্যাশীদের পুলিশি লাঠিপেটার নিন্দা জানিয়েছে বিএনপি
সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে রিজভীর অভিযোগ- নির্বাচন কমিশনের নির্লিপ্ততার সুযোগে সরকারদলীয় লোকজনের বাধার কারণে দ্বিতীয় দফায় মনোনয়নপত্র জমা দিতে পারেননি বিএনপির ৫৮ চেয়ারম্যান প্রার্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
শাওন ৭ মার্চ, ২০১৬, ১২:৩৫ এএম says : 0
সব কিছুর একটা লাগাম থাকা উচিত।
Total Reply(0)
বুলবুল আহমেদ ৭ মার্চ, ২০১৬, ১:২০ পিএম says : 0
ইসির উচিত বিএনপির অভিযোগগুলো ক্ষতিয়ে দেখা।
Total Reply(0)
মাহমুদা ৭ মার্চ, ২০১৬, ১:২০ পিএম says : 0
এরকম হলে নির্বাচনের আয়োজন করে কি লাভ ???
Total Reply(0)
আমিনুল ইসলাম ৭ মার্চ, ২০১৬, ১:২০ পিএম says : 0
প্রধান বিচারপতির কি তাদের কথা শুনে কাজ করতে হবে ?
Total Reply(0)
Rezbul Haque ৭ মার্চ, ২০১৬, ১:২১ পিএম says : 0
ata ar notun ki ?
Total Reply(0)
সাইফুল ৭ মার্চ, ২০১৬, ১:২৪ পিএম says : 0
রিজভী সাহেবের এই প্রশ্নগুলো উত্তর ওই মন্ত্রীদের কাছে চাই।
Total Reply(0)
md . mahbubur rahman ৭ মার্চ, ২০১৬, ৩:৩১ পিএম says : 0
deshe hocce ta ke?
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন