বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পীরগঞ্জে রিটার্নিং অফিসারের কার্যালয়ে সিপিবি প্রার্থীর উপর সন্ত্রাসী হামলা

সিপিবি’র তীব্র নিন্দা ও বিচার দাবি

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ১৫নং কাবিলপুর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র প্রার্থী শাহ্্ মো. সরোয়ার ইসলামের উপর আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রশাসনের উপস্থিতিতেই হামলা চালিয়েছে।
গতকাল সোমবার বিকালে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এক যৌথ বিবৃতিতে একথা বলেন।
গত রোববার বেলা ১২টার দিকে মনোনয়নপত্র বাছাইয়ের জন্য সিপিবি’র প্রার্থী শাহ্্ মো. সরোয়ার ইসলাম তাঁর প্রস্তাবকারী মো. নজরুল ইসলাম, সমর্থনকারী মো. সাফিউল ইসলাম, সিপিবি’র পীরগঞ্জ উপজেলার নেতা অধ্যাপক মো. কামরুজ্জামানকে নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হন। সেখানে মনোনয়নপত্র বাছাইয়ের কাজ চলার সময় আওয়ামী লীগের প্রার্থী শাহ্্ মো. রবিউল ইসলামের সন্ত্রাসী বাহিনী চেয়ারে বসা থাকা অবস্থায় সিপিবি’র প্রার্থী শাহ্্ মো. সরোয়ার ইসলামের উপর অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা সিপিবি’র প্রার্থীকে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য চাপ দেয় এবং প্রাণনাশের হুমকি দেয়। মারাত্মক আহত অবস্থায় সিপিবি’র প্রার্থীকে সিপিবি’র নেতাকর্মী, অন্যান্য প্রার্থী ও জনগণ আওয়ামী সন্ত্রাসীদের কবল থেকে উদ্ধার করে।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এক বিবৃতিতে সিপিবি’র প্রার্থীর উপর এই হামলাকে ‘ন্যক্কারজনক ও আওয়ামী লীগের জবর দখলের আস্ফালন’ বলে উল্লেখ করে এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেন।
নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে আওয়ামী লীগের সন্ত্রাসীরা ত্রাসের রাজত্ব কায়েম করছে। বিগত জাতীয় নির্বাচনে তারা জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, এবার স্থানীয় সরকার নির্বাচনেও তারা জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করতে মরিয়া হয়ে উঠেছে। সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচনের যথাযথ পরিবেশ নিশ্চিত করা দূরে থাক, জনগণের ন্যূনতম যে গণতান্ত্রিক অধিকার আছে, তাও কেড়ে নিতে চাইছে তারা।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, হামলা-নির্যাতন করে স্বৈরতান্ত্রিক পথে কোনো সরকারই টিকে থাকতে পারেনি। এভাবে কেবল ইতিহাসের আস্তকুড়েই জায়গা পাওয়া যায়। জনগণ ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়েই সকল হামলা-নির্যাতনের সমুচিত জবাব দেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন