বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রমজান মাস বিজয়ের মাস, মুক্তির মাস, আল­াহর নৈকট্য লাভের মাস। রমজান মাসে দেশের সম্পদশালীরা গরীব, অসহায় মানুষের পাশে দাড়ালে মানুষের অভাব দূর হবে। সঠিকভাবে যাকাত আদায় করে দেশের গরিব ও অভাবী মানুষের অভাব দূর করা যায়। চলমান সমাজের বৈষম্য দূর করে ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখা যায়।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, জাতিকে পৌত্তলিকতায় ফিরিয়ে নিতেই গ্রিক দেবীর মূর্তি অপসারণের পর পূন:স্থাপন করা করে মুসলমানদের সাথে চরম তামাশা করা হয়েছে। ইসলামবিরোধী। গ্রিক দেবীর মূর্তি এদেশে থাকতে পারে না। ঈদের পূর্বেই সরাতে হবে। অন্যথায় ঈদের পর ঈমানদার জনতা রাজপথে নেমে আসতে বাধ্য হবে।
সম্প্রতি রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি কমপ্লেক্স মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা ঈসা শাহেদী, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল­াহ আল-মাদানী ও আল­ামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সাবেক এমপি মেজর জেনারেল অব. আখতারুজ্জামান, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমদ, দৈনিক নয়া দিগন্ত সম্পাদক মহিউদ্দিন আলমগীর, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, ড. মাওলানা মোশতাক আহমদ, মাওলানা মুহিব্বুল­াহিল বাকী নদভী, দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আতাউর রহমান আরেফী।
পীর সাহেব চরমোনাই বলেন, অর্থমন্ত্রী বড় বাজেট দিয়েছেন কিন্তু বড় আয়ের খাত দেখাতে পারেন নাই। যার কারণে বাজেটের ঘাটতি মেটাতে ঋণের ভরসা বাড়িয়েছেন। যে ঋণের সুদ মেটাতেই মোটা অংকের টাকা খরচ করতে হবে। ঘোষিত বাজেটে দেশে দূর্নীতি আরো বাড়বে, যা দেশের জন্য কল্যাণকর নয়। তিনি ঘোষিত বাজেটে সংশোধন করে বাস্তবসম্মত বাজেট পুন: ঘোষণা দেয়ার আহবান জানান।
পীর সাহেব চরমোনাই বলেন, রাজনীতিতে আদর্শিক ও গুনগত পরিবর্তন প্রয়োজন। এজন্য ইসলামী নেতৃত্বকে নিজেদের পৃথক বলয় তৈরি করতে হবে। অন্যের উপর ভর করে ক্ষমতার অংশিদার হতে পারলেও ইসলামী হুকুমত প্রতিষ্ঠার দৃষ্টান্ত নেই। তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার সংগ্রামে অবতীর্ণ হওয়ার আহŸান জানান।
ইফতার মাহফিলে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল­ামা আহমদ শফী দা.বা. ও আরজাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোস্তফা আজাদের আশু রোগ মুক্তি কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

দক্ষিণখান থানায় ইফতার মাহফিল
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে মুরতাদ সুলতানা কামালকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ দক্ষিণ খান থানার তনং ওয়ার্ড শাখার ইফতার মাহফিল পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবী জানান। গাওয়াইর বাজারস্থ এফ এম কনভেনশন সেন্টারে কারী আতাউর রহমানের সভাপতিত্বে এবং মাওলানা মুহাম্মদ হাবিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক মুফতি জহির ইবনে মুসলিম ও দক্ষিণ খান থানা সভাপতি আলহাজ্ব ফরিদ উদ্দিন দেওয়ান। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন