শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫৮ জনের মধ্যে এক জেলার ১১ জন নিয়োগ সুপ্রিম কোর্টে

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

শেখ জামাল : সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ৫৮ জন মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে মৌলভীবাজার জেলার ১১ জন। বৃহত্তর সিলেটের ১৪ জন। গত ২৩ ফেব্রুয়ারী হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার শরীফুল আলম ভূঞা স্বাক্ষরিত অফিস আদেশে ৫৮ জন মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারীকে কাজে যোগদান করতে বলা হয়েছে। জেলা ও অন্যান্য কোটা বিবেচনা করা হলে তারা নিয়োগ পেতে পারতেন বলে ক্ষোভ প্রকাশ করে জানান নিয়োগ পাননি
এমন আবেদনকারীরা।
গত ২৩ ফেব্রুয়ারী অফিস আদেশ নং-৬৯/২০১৬-তে বলা হয়, শর্ত সাপেক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে নিম্নলিখিত প্রার্থীগণকে তাদের নামের পাশে বর্ণিত ‘মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী’ পদে প্রচলিত ভাতাদিসহ জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ৯৩০০/- (জাতীয় বেতন স্কেল, ২০০৯-এর ৪৭০০-২৬৫’ ৭-৬৫৫৫-ইবি-২৯০’১১-৯৭৪৫/-) টাকার স্কেলে কাজে যোগদানের তারিখ হতে ২ বছরের জন্য সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে শিক্ষানবিশ হিসেবে নিয়োগ করা হলো।
মৌলভীবাজার জেলায় নিয়োগ পাওয়া ১১ জন হলেন-শান্তু মনি সিংহ, বাপন কুমার সিংহ, সুবাস কুমার সিংহ, সুমন্ত ভুষণ সিংহ, সুব্রত কুমার সিংহ, সুবর্ণ সিংহ, সুকান্ত সিংহ, শিউলী সিনহা, রিপন সিংহ, নিপা সিনহা ও মো. বেলাল হোসেন। মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী পদে নিয়োগ পাওয়া অন্যরা হলেন- নির্মল সিংহ, রুনা বড়–য়া, বাবুল চন্দ্র দাশ, মিঠুন চন্দ্র দে, রাজিব চন্দ্র দত্ত, শুব্রদেব দাস, গোপাল সাহা,  লাবণ্য আক্তার, রাজন প্রধান, জহিরুল আজম, আলতাফ হোসেন, মাহবুবুল আলম, হান্নান সরকার, শেখ সাজ্জাদ হোসাইন, রোকন উদ্দিন, আল-আমীন, কাউছার আহমেদ চৌধুরী, ফারজানা আক্তার, রায়হান চৌধুরী, এরশাদ আলী, শাকিল হাসান, আওলাদ হোসেনসহ ৪৭ জন।
নিয়োগ না পাওয়া বেশকয়েকজন আবেদনকারী বলেন, মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী পদে জেলা ও অন্যান্য কোটা বিবেচনা করেনি নিয়োগ কর্তৃপক্ষ। জেলা ও অন্যান্য কোটা মেনে নিয়োগ দেয়া হলে তারা নিয়োগ পেতেন বলে মনে করেন। নিয়োগ কমিটি নিজেদের পছন্দ ও তদবির নিয়ে এই নিয়োগ দিয়েছে বলে অভিযোগ করেন তারা। তারা বলেন, কোটা মেনে নিয়োগ দেয়া হলে মৌলবীবজার জেলায় ১১ জন নিয়োগ পেতেন না। প্রধান বিচারপতির নিজস্ব এলাকা হওয়ায় এক জেলায় ১১ জন নিয়োগ দেয়া হয় বলে অভিযোগ করেন নিয়োগ বঞ্চিতরা।
এই বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম ইনকিলাবকে বলেন, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ৫৮ জন মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী বিধি-বিধান মেনে নিয়োগ দেয়া হয়েছে। তাদের নিয়োগ প্রক্রিয়া মেনে পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেয়া হয়। এছাড়াও নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন কোটা অনুসরণ করে নিয়োগ দেয়া হয়েছে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন