শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাহফুজা ফের পাঁচ দিনের রিমান্ডে

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রামপুরার বনশ্রীতে দুই সন্তান হত্যা মামলায় অভিযুক্ত মা মাহফুজা মালেক জেসমিনকে থানা পুলিশের পর ফের পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে গোয়েন্দা পুলিশ।
স্পর্শকাতর এ মামলাটির বর্তমান তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক লোকমান হেকিম। তিনি গতকাল দুপুরে জেসমিনকে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড প্রার্থনা করেন। রিমান্ড আবেদনে বলা হয়েছে, জোড়া খুনের হত্যা রহস্য উন্মোচনের জন্য আসামিকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। শুনানী শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আলমগীর কবির জেসমিনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
আদালত সূত্র জানায়, পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী রিমান্ড আবেদন মঞ্জুরের পক্ষে যুক্তি তুলে ধরেন। অপরদিকে জেসমিন মানসিকভাবে অসুস্থ রয়েছেন এমন দাবি করে তার সুচিকিৎসা দেওয়ার জন্য প্রয়োজনীয় আদেশ চান জেসমিনের আইনজীবী। কিন্তু রাষ্ট্রপক্ষের আইনজীবী বিচারককে বলেন, এই আসামি সম্পূর্ণ সুস্থ। উভয় পক্ষের বক্তব্য শোনার পর আদালত জেসমিনকে বিভিন্ন প্রশ্ন করেন। বিশেষ করে তার ছেলে ও মেয়ে কোথায় পড়াশোনা করত, তার বাড়ি কোথায়, রিমান্ডে তাকে কোনো নির্যাতন করা হয়েছে কিনা, রিমান্ড আবেদনের ওপর কোনো কথা বলবেন কিনা এ রকম অনেক প্রশ্ন করেন। প্রশ্নের জবাবে জেসমিন আদালতে বলেন, তার ওপর চাপ প্রয়োগ করা হয়েছে। তিনি বিচারকের অন্যান্য প্রশ্নের উত্তর দেন। শুনানি চলাকালে বিচারক বলেন, কোনো ছেলেমেয়েকে লেখাপড়ার জন্য অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়। বিশেষ করে শিশুদের লেখাপড়া নিয়ে মায়েদের বাড়াবাড়ি করাও ঠিক নয়।
উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি বনশ্রীর ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসায় ২৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ৫ম শ্রেণির শিক্ষার্থী নুশরাত জাহান অরণী (১৪) ও হলিক্রিসেন্ট স্কুলের নার্সারির ছাত্র আলভী আমানের (৬) রহস্যজনক মৃত্যু হয়। আপন দুই ভাইবোনের মৃত্যু প্রসঙ্গে পরিবার দাবি করেছিলো খাদ্য বিষক্রিয়ায় শিশুদের মৃত্যু হয়। তবে নিহতদের লাশের ময়না তদন্তে তাদের খুনের বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসকরা। এ ঘটনায় ওই দুই শিশুর মা জেসমিন নিজের দুই সন্তানকে হত্যা করছেন বলে তাকে জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব এমনটাই দাবি করছে। এ ঘটনায় সন্তানদের বাবা আমান উল্লাহ নিহত শিশুদের মা জেসমিনকে একমাত্র আসামি করে রামপুরা থানায় মামলা করেন। জিজ্ঞাসাবাদের জন্য ৪ মার্চ মা মাহফুজা মালেককে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। ৬ মার্চ সন্ধ্যার পর এক আদেশে এই হত্যা মামলাটি তদন্তের দায়িত্ব পায় ডিবি পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন