শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়াকে গ্রেপ্তারে দুদকের আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ৪:০৫ পিএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে হাজির না হওয়ায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন বাতিল করে গ্রেপ্তারের জন্য আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার দুপুরে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ আদালতে এ আবেদন করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।
এর আগে গত বৃহস্পতিবার দুই মামলার শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু চিকিৎসার জন্য লন্ডন যাওয়ায় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া ও জিয়া উদ্দিন চিকিৎসার জন্য বিদেশে গিয়েছেন বলে মেডিকেল সার্টিফিকেট দাখিল করেন এবং সময় আবেদন করেন। এসময় বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালত দুই মামলার পরবর্তী শুনানির জন্য সোমবার (২৪ জুলাই) দিন ধার্য করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করা হয়। পরের বছরের ৫ আগস্ট ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল হয়।
আর জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুদক। ২০১২ সালের ১৬ জানুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদ তাদের চারজনের বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন