ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্বব্যাংকের চাপে পদ্মাসেতু দুর্নীতির মামলা করেছিল দুদক -বদিউজ্জামান

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিদায়ী চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, বিশ্বব্যাংকের চাপের মুখেই কোনো দালিলিক তথ্য-প্রমাণ ছাড়া পদ্মা সেতু দুর্নীতির অভিযোগে ২০১২ সালে মামলা করেছিল দুদক। গতকাল রোববার দুদকের প্রধান কার্যালয়ে বিদায়ী সংবর্ধনায় তিনি এসব কথা বলেন। বিদায়ী চেয়ারম্যান মো. বদিউজ্জামান ও কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিনের সম্মানে সংবর্ধনার আয়োজন করে সংস্থাটি।
সংবর্ধনায় মো. বদিউজ্জামান আরো বলেন, ‘পদ্মা সেতু দুর্নীতির অভিযোগে আমরা (দুদক) যে এজাহারটি করেছি
তাতে মামলা করার মতো কোনো উপাদান ছিল না। আসলে এটা ঠিক হয়নি।’ অবশ্য এ বিষয়ে ব্যাখ্যা দেন তিনি। মূলত দেশের স্বার্থেই মামলা করেছি মন্তব্য করে বদিউজ্জামান বলেন,‘তবে মামলাটি করেছি যেন বাংলাদেশ পদ্মা সেতুতে অর্থ ছাড় পায়।’ পরবর্তী সময় সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসামিদের অব্যাহতি দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘মামলা-পরবর্তী তদন্তে আমরাই তুলে ধরেছি এ দুর্নীতির অভিযোগটি মিথ্যা।’
বিদায়ী কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু বলেন, ‘আমরা দুর্নীতিবাজদের মনে একটু হলেও ভীতির সঞ্চার করতে পেরেছি। অনেক দুর্নীতির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছি।’ সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, ‘এ কমিশন যেভাবে কাজ করেছে তা আপনাদের মনে রাখতে হবে। রেশনিং সুবিধাসহ বিভিন্ন সুবিধা নিশ্চিত করেছি। অনেককে পদোন্নতি দিয়েছি। যোগ্য অনেকে হয়তো বঞ্চিত হয়েছে, কিন্তু সবাইকে হয়তো খুশি করা সম্ভব না।’ দুদকের কর্মকর্তাদের কাছ থেকে বিদায় নেওয়ার সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন বিদায়ী এ কমিশনার।
সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুদক কমিশনার (অনুসন্ধান) নাসিরউদ্দীন আহমেদ। বক্তব্য রাখেন দুদকের মহাপরিচালক জিয়া উদ্দিন, পরিচালক নাসিম আনোয়ার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন