মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইএস হামলায় ইরাকে ৪৭ সেনা নিহত

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইসলামিক স্টেটের (আইএস) হামলায় নিহত হয়েছেন ৪৭ ইরাকি সেনা। সামরিক সূত্র জানিয়েছে, রামাদি শহরের আশপাশে আইএসের সিরিজ হামলায় সেনারা নিহত হয়েছেন। বিবিসি অনলাইনের এক খবরে গতকাল এ তথ্য জানানো হয়েছে।
তৃতীয় র‌্যাপিড ডিপ্লয়মেন্ট ফোর্সের সদরদপ্তরে রোববার রাতে প্রথম হামলা চালায় আইএস। এরপর জানকুরা শহরে পাশে কুতাইনিয়াহ ও জুওয়াইয়াহ গ্রামে ইরাকি সেনাদের ওপর হামলা চালানো হয়। এসব হামলায় নিহত হন কমপক্ষে ২২ সেনা এবং আহত হন ১৬ নিরাপত্তা কর্মকর্তা।
এদিকে গতকাল বিকেলে রামাদি শহরের ৩০ কিলোমিটার দূরে সাফিরাহ ও আবু তাইবান গ্রামে ইরাকি সেনাদের গাড়িবহরে আইএসের আত্মঘাতীরা ট্রাক বোমা বিস্ফোরণ ঘটায়। এ দুই হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ২৫ সেনা এবং আহত হয়েছেন ২০ জনের বেশি। গত ডিসেম্বর মাসে ইরাকি সেনাবাহিনী ঘোষণা দেয়, তারা রামাদি থেকে আইএসকে হঠিয়ে দিয়েছে। এরপর পশ্চিমাঞ্চলের অধিকাংশ শহর থেকে তারা আইএসকে বিতাড়িত করে।
ইরাকের আনবার প্রদেশের রাজধানীতে প্রায় ৫০ লাখ মানুষের বসবাস ছিল। ২০১৫ সালে মে মাসে আইএস এ শহর দখল করে নেয়। সেখান থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে যায় অসংখ্য ইরাকি। Ñসূত্র : বিবিসি।
#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন