শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ
মিয়ানমারের হেলিকপ্টার বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করার পরও বাংলাদেশের সেনাবাহিনীরা তার পাল্টা জবাব না দিয়ে নতজানু নীতি প্রদর্শন করছে। গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্ব সন্ত্রাসী ও হায়েনা রাষ্ট্র মিয়ানমারের জান্তারা সেদেশের মুসলমানদের ওপর চরম নির্মমতা ও হত্যাযজ্ঞ চালিয়ে বিশ্বধিকৃত হচ্ছে অপরদিকে মায়ানমান জান্তার হেলিকপ্টার বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করে আন্তর্জাতিক আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। এমতাবস্থায় এর জবাব বাংলাদেশ কেন দিলো না, তার জবাব জনগণ জানতে চায়। পীর সাহেব চরমোনাই বলেন, মিয়ানমারের কোন বিমান, হেলিকপ্টার বাংলাদেশের আকাশসীমায় পৌঁছামাত্র তা ভুপাতিত মায়ানমার জান্তা ও সন্ত্রাসী বৌদ্ধদের মুসলমান হত্যার জবাব দিতে হবে। অন্যথায় নতজানু নীতির কারণে বাংলাদেশ সরকার বিশ্বে ধিকৃত হবেন।
এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আরাকানকে স্বাধীন করতে জেহাদের ডাক দিতে হবে বিশ্বমুসলিমকে। আরাকানকে স্বাধীন করে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করতে হবে। মিয়ানমারে গণহত্যা, নারী ধর্ষণ, শিশু হত্যা, বাড়ী-ঘরে অগ্নিসংযোগ ও আগুনে পুড়িয়ে মারার বর্বরতার পাল্টা জবাব দিতে হবে বিশ্ব মুসলিমকে। তিনি বলেন, কক্সবাজার রোহিঙ্গা শরণার্থীদের পূর্ণ নিরাপত্তা এবং ত্রাণ বিতরণ সুষ্ঠু করার জন্য সরকারের প্রতি আহŸান জানান।
সম্প্রতি পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ত্রাণ কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা আতাউর রহমান আরেফী প্রমুখ।
পীর সাহেব চরমোনাই
ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর চরমোনাইয়ের পীরে কামেল মুফতী সৈয়দ মু. ফয়জুল করীম বলেছেন, মিয়ানমারের মুসলমান নারী, পুরুষ ও শিশুদের উপর অং সান সুচির সামরিক জান্তাদের জুলুম-নির্যাতন, হত্যা, ধর্ষণ ইতিহাসের সকল জুলুম নির্যাতনকে হার মানিয়েছে। এমন বর্বরতা বিশ্ববাসী কখনো দেখেনি। মুসলমানদের রক্তে রঞ্জিত অং সান সুচিকে জাতিসংঘ নোবেল পুরস্কারে ভুষিত করে মুসলমানদের সাথে গাদ্দারী করেছে। তার নোবেল পুরস্কার বাতিল করতে হবে। জাতিসংঘ মুসলমান ও ইসলামবিদ্বেষীদের পুরস্কৃত করে মুসলমানদের সাথে তামাশা করেছে। কাজেই এই জাতিসংঘ দিয়ে মুসলমানদের কোন স্বার্থ রক্ষা হবে না, অবিলম্বে গণহত্যা বন্ধ না হলে বাংলার দামাল ছেলেরা আরাকান দখল করবে। মুসলিম রাষ্ট্রগুলো সমন্বয়ে এখনই পৃথক মুসলিম জাতিসংঘ গঠন করতে হবে। প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাঁশখালী পৌর সদরের গ্রীন পার্ক কমিউনিটি সেন্টারে সম্প্রতি বাংলাদেশ মুজাহিদ কমিটি বাঁশখালী উপজেলা শাখার উদ্যোগে চাম্বল দারুল উলুম মাদরাসার প্রিন্সিপাল পীরে কামেল আল্লামা শাহ আবদুল জলিল ও সরল আনোয়ারুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা শাহ নুর মোহাম্মদ পীর সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন, বাঁশখালী আসন থেকে পীর সাহেব চরমোনাই ঘোষিত ইসলামী আন্দোলনের প্রার্থী জামেয়া দারুল মা আরিফ আল ইসলামিয়ার মোহাদ্দিস আল্লামা হাফেজ ফরিদ আহমদ আনসারী, মনকিচর এমদাদুল উলুম মাদরাসার প্রধান পরিচালক মাওলানা শাহ আবু বকর, ঢাকার মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, খতীব মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা হাফেজ নুরুন্নবী, মাওলানা আবদুস সত্তার প্রমুখ। মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা হাফেজ রুহুল্লাহর পরিচালনায় মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা ও চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, মাওলানা এবিএম অলিউল্লাহ, মাওলানা নুর মোহাম্মদ লোকমান, মাওলানা নুরুল হক সুজিশ, মাওলানা মুফতি আবু তৈয়ব, মাওলানা হাফেজ ইসহাক, মাওলানা মুফতি ওবায়দুল্লাহ প্রমুখ।
-প্রেস বিজ্ঞপ্তি।

আল কোরআনের কাব্যানুবাদ
মুহিবুর রহমান খান
সূরা আ’রাফ
মক্কায় অবতীর্ণ : আয়াত ২০৬ রুকু : ২৪
আশ্রয় চাহি আল্লাহর, যেন শয়তান দূরে রয়,
(শুরু করিলাম) আল্লাহর নামে পরম করুণাময়

৮৫। ফ্যাসাদ ঘটাইবে না দুনিয়ায়, শান্তি আসার পর,
মু’মিন হইলে তোমাদের তরে ইহা কল্যাণকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন