সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন। এ দিন সকালে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে তাঁর পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে তাঁর স্মৃতির গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু করবেন।
এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবে। বাজানো হবে বিউগল। বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশে বঙ্গবন্ধু কন্যা প্রধান অতিথির বক্তৃতা করবেন। আলোচনা সভা শেষে দর্শক সারিতে বসে প্রধানমন্ত্রী শিশু-কিশোরদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। এরপর সেখানে জাতীয় গ্রন্থ কেন্দ্র আয়োজিত গ্রন্থ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তারপর প্রধানমন্ত্রী সেলাই মেশিন বিতরণ করবেন।
গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরিত প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার ২ এস.এম.খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক চিঠিতে প্রধানমন্ত্রীর এ সফরের তথ্য জানাগেছে।
উল্লেখ্য, ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান বলেন, বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচী সফল করার সমস্ত প্রস্তুতি দ্রুত সম্পন্ন করা হচ্ছে। এ লক্ষ্যে সশস্ত্র বাহিনী, আইন-শৃংখলা রক্ষাবাহিনী, গোয়েন্দা সংস্থা ও প্রশাসন কাজ করে যাচ্ছে।
গোপালগঞ্জের পুলিশ সুপার এস.এম এমরান হোসেন বলেন, প্রধানমন্ত্রীর সফর সফল করতে আইন-শৃংখলা রক্ষাবাহিনী নিরলস কাজ করে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন